আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

সুইডেনের আকাশসীমা লঙ্ঘন করে পারমাণবিক অস্ত্রধারী বিমান ওড়ালো রাশিয়া

April 1, 2022 | < 1 min read

সুইডেনের আকাশসীমায় রাশিয়ার পারমাণবিক অস্ত্রধারী বিমান উড়েছে বলে জানা গেছে। পুতিনের সামরিক প্রধানরা যুদ্ধ সম্পর্কে এমন ঘটনাসহ ‘তাকে সত্য বলতে ভয় পান’। আলোচনার পর তাই ‘আশাবাদী’কিভ। ইউক্রেনের সর্বশেষ পরিস্থিতি নিয়ে একজন মার্কিন কর্মকর্তা এমনই আভাস দিলেন। -স্কাই নিউজ, এপি

এদিকে কিভের পক্ষ থেকে শান্তি আলোচনায় উপস্থিত একজন আলোচক বলেছেন, তিনি শান্তি আলোচনার পরে “আশাবাদী”। তবে রাশিয়ান বোমা হামলা অব্যাহত রয়েছে। রাশিয়ার নিষেধাজ্ঞার কারণে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন গ্যাস স্পাইক নিয়ন্ত্রণে তেলের রিজার্ভ ট্যাপ করবেন বলে জানা গেছে। একটি সূত্র অ্যাসোসিয়েটেড প্রেসকে জানিয়েছে, বাইডেন দেশের কৌশলগত পেট্রোলিয়াম রিজার্ভ থেকে প্রতিদিন এক মিলিয়ন ব্যারেল তেল ছাড়ার জন্য প্রস্তুত।

ইউক্রেনে আগ্রাসনের জন্য মার্কিন যুক্তরাষ্ট্র এবং তার মিত্ররা রাশিয়ার উপর নিষেধাজ্ঞা আরোপের পর জ্বালানির দাম বৃদ্ধির চেষ্টা এবং নিয়ন্ত্রণ করতে এই পদক্ষেপ নেওয়া হবে। আনুষ্ঠানিক ঘোষণাটি খুব শীঘ্রই আসতে পারে। হোয়াইট হাউস বলেছে, বাইডেন গ্যাসের ক্রমবর্ধমান দামের বিরুদ্ধে লড়াই করার জন্য তার পরিকল্পনার রূপরেখা তৈরি করার পরিকল্পনা করছেন। মুদ্রাস্ফীতি ৪০ বছরের সর্বোচ্চ এবং পেট্রোলিয়াম ও পেট্রোলের দাম বেড়ে যাওয়ায় প্রেসিডেন্ট তার জনপ্রিয়তার ধস দেখতে পাচ্ছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Russian fighter Jets, #Swedish airspace, #nuclear weapons

আরো দেখুন