বিনোদন বিভাগে ফিরে যান

নীলের বদলে মেরুন পাসপোর্ট কেন নুসরতের হাতে? তাহলে কি উনি ভারতীয় নাগরিক নন?

April 1, 2022 | < 1 min read

নুসরত জাহানকে নিয়ে সবার জিজ্ঞাসার যেন কোনও কমতি নেই! অভিনেত্রী কোনও ছবি দিলেই তা খুঁটিয়ে দেখতে বসে যায় নেটপাড়া। সম্প্রতি এয়ারপোর্ট থেকে কিছু ছবি শেয়ার করেছিলেন তিনি। সেই ছবি নিয়েই উঠছে প্রশ্ন। দেখা যাচ্ছে নুসরতের হাতে ধরে থাকা পাসপোর্টের রং আমাদের থেকে আলাদা। নীল রঙের পাসপোর্ট অনেকের কাছেই রয়েছে। তাহলে নুসরতের পাসপোর্টের উপরটা মেরুন কেন?

খোঁজ নিয়ে জানা গেল, ভারতেরই নাগরিক নুসরত। আমজনতার গাঢ় নীল পাসপোর্টের থেকে আলাদা হওয়ার কারণ নায়িকার সাংসদ পদ। এই পদের জন্যই তাঁকে মেরুন পাসপোর্ট ইস্যু করা হয়েছে, যাকে ডিপলম্যাটিক পাসপোর্টও বলা হয়ে থাকে। যা ইস্যু করা হয়ে থাকে ডিপলোম্যাট, সাংসদ, ইউনিয়ন কাউন্সিল অফ মিনিস্টারের সদস্য, উচ্চ পদস্থ সরকারি আধিকারিক এবং তাঁদের স্বামী অথবা স্ত্রীদের নামে। সাধারণত সরকারি কোনও কাজে ট্র্যাভেল করলেই এই পাসপোর্ট ইস্যু করা হয়। নুসরত কোন কাজে গিয়েছেন? সেটা এখনও রহস্য!

প্রসঙ্গত, খুব সম্প্রতি যশ দাশগুপ্তর সাথে ভ্রমণ করেন নুসরত। তখনই তিনি সেই ছবিগুলি শেয়ার করেন। মা হওয়ার পর থেকে সেভাবে বিশ্রাম নিতে দেখা যায়নি তাঁকে। বরং চুটিয়ে কাজ করেছেন। ‘মাস্টারমশাই আপনি কিছু দেখেননি’-তে একসাথে কাজ করেছেন যশরত। নুসরত শেষ করেছেন ‘জয়কালী কলকত্তেওয়ালী’র শ্যুট। ও নিজস্ব রেডিয়ো শো ‘ইশক উইথ নুসরত’।

TwitterFacebookWhatsAppEmailShare

#passport, #nusrat jahan, #yash dasgupta

আরো দেখুন