রাজ্য বিভাগে ফিরে যান

উপনির্বাচনের প্রচারে নামছেন অভিষেক, ৯ই এপ্রিল আসানসোলে করবেন রোড শো

April 3, 2022 | 1 min read

সামনেই রাজ্যের দুই কেন্দ্রে উপনির্বাচন (By-Election)। আসানসোল লোকসভা এবং বালিগঞ্জ বিধানসভা। দুই কেন্দ্রের বিভিন্ন জায়গায় প্রায় রোজই প্রচারে বেরচ্ছেন নানা রাজনৈতিক দলের প্রার্থীরা। তবে এখনও পর্যন্ত সেভাবে কোনও হেভিওয়েট নেতা, মন্ত্রীদের প্রচারে দেখা যায়নি। ভোট যত এগিয়ে আসছে, তত তার উত্তাপ বাড়াতে তাঁদের প্রচারে নামানোর পরিকল্পনা করছে শাসক-বিরোধী উভয়পক্ষই। এবার জানা গেল, আগামী সপ্তাহেই উপনির্বাচনে প্রার্থীদের হয়ে ভোট চাইবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা স্টার ক্যাম্পেনার অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। ৯ তারিখ আসানসোলে রোড শো করার কথা তাঁর। এই লোকসভা কেন্দ্র থেকে তৃণমূলের হয়ে লড়ছেন তারকা প্রার্থী শত্রুঘ্ন সিনহা। তাঁর হয়ে প্রচারে নামবেন অভিষেক।


আগামী ১২ এপ্রিল আসানসোল (Asansol) ও বালিগঞ্জ কেন্দ্রে উপনির্বাচন। বালিগঞ্জের (Ballygunj) বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যুতে আসনটি খালি হয়ে গিয়েছিল। তাই উপনির্বাচনের মাধ্যমে সেখানে নতুন জনপ্রতিনিধি বেছে নেওয়ার পালা। আর আসানসোল লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় দল এবং পদ ছেড়ে দেওয়ায় সেখানে উপনির্বাচন। এই বাবুল সুপ্রিয় আবার বালিগঞ্জ কেন্দ্রে তৃণমূলের প্রার্থী। আর আসানসোলে ঘাসফুল শিবিরের সৈনিক শত্রুঘ্ন সিনহা (Shatrughan Sinha)। দলীয় সূত্রে জানা গিয়েছে, শত্রুঘ্নর প্রচারেই ৯ তারিখ আসানসোল যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে সাড়ে ৩ কিলোমিটার রাস্তায় রোড শো করার কথা তাঁর।


বালিগঞ্জে উপনির্বাচনের প্রচারেও কি থাকবেন অভিষেক? বাবুল সুপ্রিয়র হয়ে জনসমর্থন চাইবেন? এ প্রশ্নের উত্তর অবশ্য মেলেনি তৃণমূল (TMC) সূত্রে। বালিগঞ্জের প্রচারে অভিষেক আসবেন কি না, তা এখনও জানা নেই। আগে শোনা গিয়েছিল, ৭ এপ্রিল তিনি বালিগঞ্জে প্রচার করবেন। তবে তা নিয়ে নিশ্চিত কোনও খবর নেই এখনও। আর মমতা বন্দ্যোপাধ্যায় সাধারণত উপনির্বাচনের প্রচারে যান না। তাই তাঁর কোনও প্রচার কর্মসূচি নেই।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Abhishek Bannerjee, #Vote Campaign, #Asansol ByElection

আরো দেখুন