বিনোদন বিভাগে ফিরে যান

শিশুদের জন্য গান গেয়ে গ্র্যামি পুরস্কার জয় ভারতীয় বংশোম্ভূত মার্কিন গায়িকা ফাল্গুনীর

April 4, 2022 | < 1 min read

গ্র্যামি পুরস্কারে (Grammys 2022) সেরার শিরোপা ছিনিয়ে নিলেন ভারতীয় বংশোম্ভূত মার্কিন গায়িকা ফাল্গুনী শাহ (Falguni Shah)।শিশুদের মিউজিক বিভাগে গান গেয়ে জিতে নিয়েছেন ‘আ কালারফুল ওয়ার্ল্ড ‘অ্যাওয়ার্ড (A Colorful World)।

সংগীত জগতে ফাল্গুনী শাহ পরিচিত ফালু নামেই।লোকগীতির পাশাপাশি পাশ্চত্য সংগীতেও প্রথমে বেশ নাম কুড়িয়েছিলেন তিনি। ২০০৭ সালে মুক্তি পায় তাঁর প্রথম নিজস্ব অ্যালবাম।এর পরই জনপ্রিয়তা পান জোরকদমে। সোশ্যাল মিডিয়ায় সক্রিয় এই মার্কিন গায়িকাকে মাঝে মধ্যেই দেখা যায় গান নিয়ে নানা পরীক্ষা নিরীক্ষা করতে।

সংগীত পরিচালক এ আর রহমানের সঙ্গেও কাজ করেছেন ফাল্গুনী। তিনিই একমাত্র ভারতীয় বংশোদ্ভূত মহিলা যিনি দুবার গ্র্যামিসে (GRAMMY Premier Ceremony) সেরা শিশুদের সঙ্গীত অ্যালবাম বিভাগে মনোনীত হয়েছেন।এর আগে তাঁর অ্যালবাম ‘ফালুর বাজার’ ‘সেরা চিলড্রেন মিউজিক’ বিভাগে গ্র্যামির জন্য মনোনীত হয়।

পুরস্কারটি ( Grammy Award) পাওয়ার পর ইনষ্টাগ্রামে নিজের অনুভূতির কথা শেয়ার করেছেন গায়িকা। লিখেছেন, এই দিনটার কথা কখনই ভুলতে পারব না। কতটা ভালো লাগছে তা বর্ণনা করার মতো আমার কাছে কোনও শব্দ নেই। ম্যাজিকের মতো লাগছে। যে গান দিয়ে গ্র্যামি অনুষ্ঠান শুরু করলাম। সেই গানের জন্যই গ্র্যামি পুরস্কার নিয়ে বাড়ি ফিরছি। যাঁরা আমার সঙ্গে আ কালারফুল ওয়ার্ল্ডে সঙ্গ দিয়েছেন, এই অসাধারণ স্বীকৃতির জন্য রেকর্ডিং অ্যাকাডেমিকে ধন্যবাদ জানাই।সবাইকে ধন্যবাদ!’

TwitterFacebookWhatsAppEmailShare

#Music, #Grammy Award, #Phalguni Shah

আরো দেখুন