রাজ্য বিভাগে ফিরে যান

খরচের খাতায় রীতেশ-সায়ন্তন? দলবদলের জল্পনা বঙ্গ বিজেপির অন্দরেই?

April 5, 2022 | < 1 min read

বিজেপির সংগঠন নিয়ে বার বার প্রশ্ন উঠেছে দলের বাইরে এমনকি অন্দরেও। কমিটিতে জায়গা পাননি অনেক পুরনো নেতাই। ক্ষোভ উগরে দেন অনেকে। দল বদলও হয় বিস্তর। রাজ্যে দলকে বাঁচিয়ে রাখতে এবার নড়েচড়ে বসেছে কেন্দ্রীয় বিজেপি। নতুন করে বিজেপির রাজ্য কমিটির সদস্যদের নাম প্রকাশ্যে এসেছে। সেই তালিকায় শমীক ভট্টাচার্য সহ অনেক পুরনো নেতা জায়গা পেয়েছেন। তবে উল্লেখযোগ্যভাবে নাম নেই সায়ন্তন বসু, রীতেশ তিওয়ারির।

এর আগেও বেশ কয়েকবার রাজ্য কমিটির তালিকা থেকে বাদ পড়েছেন এই দুই নেতা। শেষ ভরসা ছিল লকেটের হস্তক্ষেপ। কিন্তু সেই আশাতেও জল ঢাললেন নাড্ডা, এরকমই শোনা যাচ্ছে, তার সঙ্গে হুগলীর সাংসদের বৈঠকের পরে।

বিজেপির অন্দরের কানাঘুষোয় শোনা গেছে জয়প্রকাশের দলবদলের পর, পিকনিকে যাওয়া বিদ্রোহী বঙ্গবিজেপির আদি নেতারা অনেকেই চক্ষুশূল হয়ে উঠেছেন দিল্লির নেতৃত্বের কাছে। জয়প্রকাশ দলবদল করে বঙ্গবিজেপিকে যেরকম আক্রমণ শুরু করেছেন এবং গোপন তথ্য ফাঁস করেছেন, তাতে নাকি উৎকণ্ঠায় তাবড় নেতারা। সুতরাং বিদ্রোহীদের সঙ্গে আপস না করার চিন্তাভাবনাও চলছে বলে কানাঘুষো হচ্ছে।

তাহলে কি এবার এই দুই নেতা বিজেপির কাছে অপ্রাসঙ্গিক হয়ে পড়েছেন! রীতেশ-সায়ন্তনদের খরচের খাতায় ফেলেছে বিজেপি? এবার কী রাজনৈতিক ভবিষ্যত অন্ধকার এই দুই নেতার? নাকি অন্য দলে পাড়ি দেবেন এই ব্রাত্যরা? এখন এই প্রশ্ন নিয়েই উত্তপ্ত রাজ্যের রাজনীতি, এমনকি বঙ্গবিজেপির অন্দরমহলও।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bengal BJP, #sayantan ghosh, #Ritesh Tiwari

আরো দেখুন