রাজ্য বিভাগে ফিরে যান

সংসদে দাঁড়িয়ে বাংলাকে অপমান স্বরাষ্ট্রমন্ত্রীর, প্রতিবাদী আক্রমণ তৃণমূলের

April 6, 2022 | < 1 min read

তাঁর প্রচার-যাত্রার সময়ই ভেঙে গিয়েছিল বিদ্যাসাগরের মূর্তি। যা নিয়ে গত বিধানসভা ভোটের আগে তৃণমূল কংগ্রেসের (TMC) নিশানায় পড়েছিল অমিত শাহ-বিজেপি (Amit Shah-BJP)। আর সংসদের উচ্চকক্ষে দাঁড়িয়ে সেই অমিত শাহ অভিযোগ করলেন পশ্চিমবঙ্গের (WestBengal Law and order) আইন শৃঙ্খলা ভেঙে গিয়েছে। এই রাজ্যে আসলে নাকি প্রাণনাশেরও সম্ভাবনা আছে।

অমিত শাহ গুজরাতের স্বরাষ্ট্রমন্ত্রী থাকার সময় প্রত্যক্ষ হয়েছিল দাঙ্গা। আর সেই অমিত শাহই সংসদে দাবি করলেন বাংলার পরিস্থিতি খারাপ। তাঁর কথায়, বাংলায় কেউ যাবেন না। আইন শৃঙ্খলা নেই। ওখানে আমার এবং জে পি নাড্ডার গাড়িতে হামলা করা হয়েছিল। শাহের আরও দাবি, তাঁকে লক্ষ্য করে নাকি আগুনের গোলাও ছোড়া হয়েছিল। আর তাই তিনি প্রাণ নাশের আশঙ্কা করছেন।

বুধবার রাজ্যসভায় পাশ হয় অপরাধী শনাক্তকরণ বিল ২০২২। এই বিল পাশের সময়ই শাহ দাবি করেন আইনশৃঙ্খলা ভেঙে পড়ার বিষয়টি। স্বাভাবিক ভাবেই শাহের এই মন্তব্যের পর সুর চড়িয়েছেন তৃণমূল কংগ্রেস। লোকসভার সদস্য সৌগত রায়ের কটাক্ষ, অমিত শাহের মুখে এসব কথা মানায় না। তাঁর আমলে গুজরাতে কী ঘটেছে গোটা পৃথিবী জানে। দিল্লিতে দিনের পর দিন কী চলছে সবাই দেখছে। আসলে নিজের ব্যর্থতা ঢাকার জন্যই এসব কথা বলছেন অমিত শাহ। শাহের বক্তৃতা চলাকালীনই রাজ্যসভায় প্রতিবাদে সরব হন সাংসদ সুখেন্দু শেখর রায়।

প্রসঙ্গত, অমিত শাহ যেদিন বাংলার পরিস্থিতি নিয়ে ‘উদ্বেগ’ প্রকাশ করছেন। সেদিনই তাঁর মন্ত্রক জানিয়েছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী দু’দিনের সফরে রাজ্যে আসছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Rajya Sabha, #Amit shah, #bjp, #tmc, #Saugata Roy, #sukhendu sekhar roy

আরো দেখুন