বিনোদন বিভাগে ফিরে যান

কাশ্মীরি শিল্পীর ঐতিহ্যবাহী বশোলী চিত্রকলায় বিরুষ্কা, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

April 8, 2022 | 2 min read

শিল্পীর ভালবাসা প্রকাশ পেয়েছে শিল্পের মাধ্যমে। বিরাট কোহলি (Virat Kohli) এবং অনুষ্কা শর্মাকে (Anushka Sharma) পছন্দ করেন কাশ্মীরের শিল্পী সাব্বির আহমেদ। ভূস্বর্গের বিখ্যাত বশোলী চিত্রকলার মাধ্যমে দু’জনের প্রতি ভালবাসা জাহির করলেন। তৈরি করলেন বিশাল পেন্টিং (Basholi Portrait)।

Virat Anushka Painting
বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা, ছবি সৌজন্যে- টুইটার

পাহাড়ি চিত্রকলার অনেক পুরনো এক ধরন এই বশোলী চিত্রকলা। কাশ্মীরের বহু বছরের ঐতিহ্য। এই শিল্পের মাধ্যমেই প্রিয় তারকা বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মার প্রতি ভালবাসা প্রকাশ করেছেন সাব্বির। বিশাল এই চিত্রটি তৈরি করতে প্রায় বেশ কয়েকমাস লেগেছে। তাঁর নিখুঁত এই শিল্পকর্মটির ভিডিও সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছেন মহসিন কমল নামের এক ব্যক্তি।

বিরাটের খেলা অত্যন্ত পছন্দের। কোহলি ক্রিজে থাকলে প্রতিপক্ষের ঘুম উড়ে যায়। তাঁকে আউট করার পরিকল্পনা শুরু হয়ে যায়। বিরাট আউট হয়ে গেলে আবার খেলা একপেশে হয়ে যায়। এই জন্য ভারতীয় টিমের প্রাক্তন অধিনায়ককে পছন্দ করেন সাব্বির। তাঁর বাবাও খুব পছন্দ করেন বিরাটকে। সেই কারণেই বিরাট-অনুষ্কার ছবি দেখে বশোলী চিত্র তৈরি করেছেন সাব্বির।

Virat Anushka
বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা, ছবি সৌজন্যে- টুইটার

কাশ্মীরি শিল্পীর ইচ্ছে, বিরাট যেন একবার তাঁর এই শিল্পকর্মটি দেখেন। তাহলেই এতদিনের পরিশ্রম সার্থক হবে। কাশ্মীরের বাইরেও সাব্বিরের শিল্পকর্মী স্বীকৃতি পাবে। যদি সাব্বিরের এই কীর্তি বিরাট বা অনুষ্কার কান পর্যন্ত পৌঁছেছে কিনা। তা এখনও পর্যন্ত জানা যায়নি।’

TwitterFacebookWhatsAppEmailShare

#anushka sharma, #Virat Kohli, #Kashmiri Artist

আরো দেখুন