রাজ্য বিভাগে ফিরে যান

এবার ভোট টু প্রটেস্ট, আসানসোলে বিজেপিকে উৎখাতের ডাক অভিষেকের

April 9, 2022 | 2 min read

ছবি সৌঃ – ফেসবুক

আগামী মঙ্গলবার আসানসোলে উপনির্বাচন। তার আগে আসানসোলে গিয়ে শত্রুঘ্ন সিনহার সমর্থনে প্রচার করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। মঞ্চ থেকে জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী অভিষেক রীতিমতো চ্যালেঞ্জ ছুঁড়লেন বিজেপিকে।

প্রতিদিনই বাড়ছে পেট্রল (Petrol) ও ডিজেলের (Diesel) দাম। রান্নার গ্যাসের দামও ঊর্ধ্বমুখী। সবজি, ফল কিনতে গিয়েও পকেটে টান গৃহস্থের। দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণে ইতিমধ্যেই বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। যদিও এ বিষয়ে একটি শব্দও খরচ করেনি কেন্দ্র। তাই কেন্দ্র সরকারকেই বারবার দুষছে রাজ্যের শাসকদল তৃণমূল। আসানসোল লোকসভা কেন্দ্রে উপনির্বাচনের তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহার (Shatrughan Sinha) সমর্থনে প্রচারে বেরিয়েও সেই একই সুরেই কেন্দ্রকে বিঁধলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “বারবার পেট্রল, ডিজেলের দাম বাড়ছে। অথচ সাধারণ মানুষ তার প্রতিবাদ করবে না তা হয় না। এবার ভোট টু ইলেক্ট নয়। এবার ভোট টু প্রটেস্ট।” আগামী ১২ এপ্রিলের নির্বাচনে বিজেপিকে উৎখাত করার ডাক দেন অভিষেক।

আসানসোল উপনির্বাচনের দিকে নজর রয়েছে প্রায় সকলেরই। কারণ, আসানসোল লোকসভা কেন্দ্রে এখনও জয়ের হাসি হাসতে পারেনি তৃণমূল। অভিষেক বলেন, “১৬ তারিখ যখন ভোটবাক্স খুলবে পদ্মফুল চোখে সর্ষেফুল দেখবে। আসানসোলে জোড়াফুল ফুটবে। আসানসোল লোকসভা থেকে আমরা কখনও জিততে পারিনি। তৃণমূল তৈরি হওয়ার পর থেকে সিপিএম জিতেছে। ২০১৪ সালে বিজেপি জিতেছে। ২০১৯ সালেও বিজেপি জিতেছে। ২০২২ সালে সুযোগ এসেছে হাতছাড়া করবেন না। উন্নয়ন যাতে বাধা না পায় তাই আসানসোলে জয় সুনিশ্চিত করতে হবে।”

সিবিআই, ইডির মতো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার মাধ্যমে তৃণমূলকে ভয় দেখানো হচ্ছে বলে আরও একবার অভিযোগ করেন অভিষেক। ভয় না পেয়ে, উন্নয়নকে হাতিয়ার করে তৃণমূল এগিয়ে চলবে বলেই জানান তিনি। তৃণমূল এবং বিজেপি – দু’দলে কে কত উন্নয়ন করেছে, তা প্রয়োজনে রিপোর্ট কার্ডের মাধ্যমে সকলের সামনে তুলে ধরতে পারেন বলেও জানিয়েছেন অভিষেক।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #asansol, #tmc, #By Poll, #Abhijit Banerjee

আরো দেখুন