দেশ বিভাগে ফিরে যান

বুকিংয়ের পরেও এই অ্যাপ ক্যাব সংস্থায় ভাড়া নিয়ে করতে পারেন দরাদরি!

April 9, 2022 | 2 min read

ভারতের অন্য শহরের মতো কলকাতাতেও অত্যন্ত জনপ্রিয় অ্যাপ ক্যাব পরিষেবা। স্ট্য়ান্ডে যাওয়ার ঝামেলা নেই। মুঠোফোনে বুকিং করলে সহজেই বাড়ির দরজায় পৌঁছে যাচ্ছে ক্যাব ট্যাক্সি। তাই জনপ্রিয়তা যে বাড়ছে, তা বলার অপেক্ষা নেই। আর সেদিকে লক্ষ্য রেখেই চলতি সপ্তাহে কলকাতায় পদার্পন করল আর একটি জনপ্রিয় ক্যাব পরিষেবা সংস্থা ইন-ড্রাইভার। এটি একটি আন্তর্জাতিক অ্যাপ ক্যাব সংস্থা।

সোমবার এই অ্যাপ ক্যাব পরিষেবা দেওয়া সংস্থাটি কলকাতার বাজারে পা রেখেছে। কোম্পানির এক সিনিয়র আধিকারিক জানিয়েছেন, শহরে এর 4 হাজার চালক নিয়ে শুরু করা হয়েছে পরিষেবা। Ola, Uber-এর মতো অ্য়াপ ক্যাব পরিষেবা আগে থেকেই শহরের বাজারে জাঁকিয়ে বসলেও, এই অ্য়াপের সবচেয়ে বড় সুবিধা হল, এর মাধ্যমে যাত্রীরা নিজেদের ক্যাব বুকিংয়ের পর চালকের সঙ্গে ভাড়া নিয়ে দরাদরি করতে পারেন।

কোম্পানির তরফ থেকে দাবি করা হয়েছে, এতে রয়েছে শূন্য সার্জ চার্জ। এই অ্যাপ ব্যবহার করে ক্যাব বুক করলে চালক ও রাইডার দুজনেই পরস্পরকে ভাড়া নিয়ে দর করতে পারেন। কাছাকাছি লোকেশনে InDriver অ্যাপের 4 জন চালক থাকলে, যিনি সবচেয়ে কম ভাড়া চাইবেন, তাঁর গাড়ি বুক করতে পারেন রাইডার। অথবা দাম নিয়ে দরাদরি করতে পারেন।

উল্লেখ্য, এই কোম্পানির ক্যাব ইতিমধ্যেই চন্ডীগড়, ভোপাল, লুধিয়ানা, লখনৌতে পরিষেবা দিচ্ছে। inDriver-এর পক্ষ থেকে বলা হয়েছে, এর চালকেরা সকলেই ভ্যারিফায়েড। কোম্পানির এক আধিকারিক জানিয়েছেন, InDriver রাইডারদের হাতে ক্ষমতা ফিরিয়ে দিচ্ছে, কারণ এক্ষেত্রে নিজেদের ভাড়া নিজেরাই ঠিক করতে পারবেন গ্রাহক।

অন্যদিকে, এই অ্যাপটি চালকদেরও একাধিক সুবিধা দিতে চলেছে বলে জানা গিয়েছে। বলা হচ্ছে, অন্য অ্যাপ ক্যাব সার্ভিসগুলি যে পরিমাণ কমিশন কেটে নেয়। প্রায় তাঁর অর্ধেক কমিশন চালকদের কাছ থেকে নেবে অ্যাপটি। ফলে চালকদের যে দারুণ সুবিধা হবে তা বলাই যায়।

কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, এটির হোমপেজ রয়েছে অনেক বেশি ইউজার ফ্রেন্ডলি। যা গ্রাহকদের একটি ভালো অভিজ্ঞতা দেবে যাত্রীকে। অন্যদিকে, নির্দিষ্ট কোনও ভাড়া না থাকায় চালক ও যাত্রী নিজেদের মতো করে ভাড়া ঠিক করে নিতে পারবেন না। ফলে যাত্রী বা চালক কেউই ভাড়া নিয়ে অভিযোগ করতে পারবে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#App Cab, #indriver

আরো দেখুন