আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

ডনবাসের ট্রেন স্টেশনে হামলা রাশিয়ার, পাঁচ শিশু সহ নিহত ৫২

April 9, 2022 | < 1 min read

ছবি সৌঃ রয়টার্স

রুশ সেনার মিসাইল হানায় ইউক্রেনের ক্রামাটর্স্ক স্টেশনে মৃত্যুর সংখ্যা বেড়ে হল ৫২।

এই হামলাকে ‘জঘন্য অপরাধ’ বলে আখ্যা দিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি। রুশ সেনার হানার ভয়ে পালাতে ক্রামাটর্স্ক স্টেশনে জড়ো হয়েছিলেন হাজার হাজার ইউক্রেনীয় মানুষ। কিন্তু পালানোর আগেই আছড়ে পড়ে রাশিয়ান মিসাইল।

ইউক্রেনের প্রসিকিউটার জেনারেলের অফিস সূত্রে বলা হয়েছে, ডনবাস এলাকার ওই স্টেশন চত্বরে প্রায় ৪০০০ মানুষ ছিলেন সেই সময়। ডোনেৎস্ক-এর রিজিওনাল গভর্নর পাভলো কিরিলেঙ্কো জানিয়েছেন, ৫ শিশু সহ ৫২ জনের মৃত্যু হয়েছে। পেন্টাগনের মুখপাত্র জন কার্বি বললেন, ডনবাস ট্রেন স্টেশনে হামলা রাশিয়ার নৃশংসতার কথা প্রমাণ করে।

দেশের মানুষের প্রতি বার্তায় জেলেনস্কি ক্রামাটর্স্ক স্টেশনের হত্যাকাণ্ডের তীব্র নিন্দা করলেন। তিনি বললেন, ‘কে এই কাজ করল, কার আদেশে হল, কোথা থেকে মিসাইল এল, কারা বহন করল তার সমস্ত খুঁটিনাটির হিসেব রাখা হবে।’ যুদ্ধাপরাধ করছে রুশ সেনা তার প্রমাণও রয়েছে, বলছেন জেলেনস্কি। তিনি বললেন, কী কী চুরি করেছে এবং কাদের অপহরণ করেছে তা নিয়ে বাবা-মায়েদের সঙ্গে ফোনে কথাবার্তা বলছে রাশিয়ান সৈন্যরা। যুদ্ধবন্দিরা স্বীকার করেছে তারা সাধারণ মানুষদের খুন করেছে, এমন রেকর্ডিং আছে তাঁর কাছে, বলছেন জেলেনস্কি।

TwitterFacebookWhatsAppEmailShare

#ukraine russia conflict, #Russian Missile

আরো দেখুন