খেলা বিভাগে ফিরে যান

ইমরানের গদিচ্যুতির পর কি পাক ক্রিকেট বোর্ডের চেয়াম্যান পদ ছাড়ছেন রমিজ রাজা?

April 10, 2022 | 2 min read

অনাস্থা ‘ম্যাচ’ খুইয়ে ক্ষমতাচ্যুত ইমরান খান (Imran Khan)। পাক অ্যাসেম্বলিতে মধ্যরাতের নাটক শেষে যবনিকা পতন হয়েছে ইমরান সরকারের। এই অবস্থায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের (Pakistan Cricket Board, PCB) চেয়ারম্যান রামিজ রাজা (Ramiz Raja) ভাবছেন পদত্যাগ করার কথা। এমনটাই সূত্রের রিপোর্ট। প্রাক্তন বিশ্বকাপ জয়ী পাক অধিনায়ক ইমরানের অত্যন্ত আস্থাভাজন রামিজ এখন দুবাইতে রয়েছেন আইসিসি-র (International Cricket Council, ICC) বৈঠকের জন্য। পিসিবি প্রধানের পদ ছাড়ার ব্যাপারে রামিজ যদিও কোনও মন্তব্য করেননি এখনও পর্যন্ত। ইমরানের জোরাজুরিতেই কার্যত রামিজ পাক বোর্ডের দায়িত্ব নিয়েছিলেন। তাঁর দেশের ক্রিকেট বোর্ডের ৩৬ তম চেয়ারম্যান হয়েছিলেন গতবছর সেপ্টেম্বরে।

১৯৮৪ থেকে ১৯৯৭ পর্যন্ত পাকিস্তানের হয়ে চুটিয়ে ক্রিকেট খেলার পর রামিজ ধারাভাষ্যকার হিসাবে কেরিয়ার শুরু করে যথেষ্ট সুনাম অর্জন করেন। এর পাশাপাশি টিভি ব্যক্তিত্ব ও ক্রিকেট পণ্ডিত হিসাবেও তিনি কাজ করছিলেন দাপটের সঙ্গে। পিসিবি-র প্যাট্রন-ইন-চিফ (Patron-in-Chief) পদে থাকা ইমরান সরাসরি চেয়ারম্যান পদের জন্য রামিজকে মনোনীত করেন। রামিজ জানিয়েও ছিলেন যে, যতদিন ইমরান সেদেশের প্রধানমন্ত্রী থাকবেন, তিনি ততদিন পর্যন্ত পিসিব-র দায়িত্ব সামলাবেন। 

রামিজ দায়িত্ব নিয়ে ইমরানের কথা মেনে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটের চেহারা বদলের চেষ্টা করেন। হাফ ডজন প্রথম শ্রেণির দল নিয়ে এগিয়ে যাওয়ার কথা বলেন। রামিজ পদে পেয়েই হেড কোচের পদ থেকে মিসবা-উল-হক (Misbah-ul-Haq) ও বোলিং কোচ ওয়াকার ইউনিসকে (Waqar Younis) সরিয়ে দেন। এখানেই শেষ নয়, তিনি লাহোরের হাই পারফরম্যান্স সেন্টার থেকে গ্রান্ট ব্র্যাডবার্ন সহ আরও কোচেদের পদত্যাগ করতে বলেন। পাক বোর্ডের সিইও পদ থেকে রামিজ ওয়াসিম খানকেও সরিয়ে দেন। গতবছর টি-২০ বিশ্বকাপের জন্য ম্যাথিউ হেডেন (Matthew Hayden) ও ভার্নন ফিল্যান্ডারকে (Vernon Philander) বাবর আজমদের কোচ করিয়ে নিয়ে এসেছিলেন রামিজ। ক্রিকেটের শো পিস ইভেন্টে পাকিস্তান দলের পারফরম্যান্স কথা বলেছিল।

পাকিস্তানের ভাবী প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন সদ্য প্রাক্তন বিরোধী দলনেতা শাহবাজ শরিফ। তিনি যদি চান তাহলে রামিজকে পিসিবি-তে থাকতে হবে। তবে শাহবাজ প্রধানমন্ত্রী হলে তিনি বোর্ডের মাথায় ফিরিয়ে আনবেন নাজাম শেঠিকে। একথা দিনের আলোর মতোই পরিস্কার। তিনি রামিজকে রাখবেন না। এখন দেখার রামিজের পরিণতি কী হয়! অপেক্ষায় বাইশ গজ।

TwitterFacebookWhatsAppEmailShare

#pakistan, #imran khan, #ramiz raja

আরো দেখুন