দেশ বিভাগে ফিরে যান

দেওঘরে ভয়াবহ রোপওয়ে দুর্ঘটনায় মৃত্যু দুই মহিলার, মাঝপথে আটকে ৪৮ পর্যটক

April 11, 2022 | 1 min read

ঝাড়খণ্ডের (Jharkhand State) দেওঘরে ভয়াবহ রোপওয়ে দুর্ঘটনা। দুই মহিলা পর্যটকের মৃত্যু। প্রায় ৮ জন আহত। ট্রলিতে আটকে অন্তত ৪৮ জন পর্যটক। যাঁদের মধ্যে কয়েকজন মালদার বাসিন্দা হতে পারে বলে খবর।

ঘটনাটি ঘটেছে, দেওঘর জেলার ত্রিকূট পাহাড়ে (Trikut Hill)। শোনা যাচ্ছে, এই সময় অনেকেই ত্রিকূট পাহাড়ে দর্শনের জন্য যান। পাহাড়ি এলাকায় যাওয়ার জন্য রোপওয়ে ব্যবহার করা হয়। তাতেই যাচ্ছিলেন পর্যটকরা। মাঝপথে একটি রোপওয়ে ভেঙে পড়ে।  ঘটনায় দুই মহিলা পর্যটকের মৃত্যু হয়েছে। আহত আরও অন্তত ৮ জন। আহতদের উদ্ধার করে জেলার সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। অনেকের চোট গুরুতর বলেই জানা গিয়েছে। 

রবিবার বিকেলের দিকে এই দুর্ঘটনা ঘটে বলে জানা গিয়েছে। শোনা যাচ্ছে, সেই সময় রোপওয়ে দিয়ে প্রায় একশো যাত্রী যাতায়াত করছিলেন। সোমবার সকাল পর্যন্ত অন্তত ৪৮ জনের আটকে থাকার খবর পাওয়া গিয়েছে। যাঁদের মধ্যে নাকি পশ্চিমবঙ্গের মালদা জেলার কিছু বাসিন্দা রয়েছে। 

প্রথমে স্থানীয়রাই উদ্ধার কাজ শুরু করেন। খবর পেয়েই ঘটনা স্থলে আসে পুলিশ ও প্রশাসনের কর্তাব্যক্তিরা। পরিস্থিতির গুরুত্ব বুঝে আসে সেনাও। সেনা ও প্যারা মিলিটারি ফোর্সের তত্ত্বাবধানেই সকাল থেকে শুরু হয়ে উদ্ধারকাজ। ইতিমধ্যেই একাধিক পর্যটককে উদ্ধার করা হয়েছে। বাকিদের উদ্ধার করার কাজ চলছে। মনে করা হচ্ছে, অল্প সময়ের মধ্যেই সকলকে উদ্ধার করা সম্ভব হবে। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Accident, #ropeway, #Deoghar

আরো দেখুন