বিনোদন বিভাগে ফিরে যান

জন্মদিনে বড় উপহার! ইন্দ্রাণী হালদারের নামে প্রকাশিত হল ডাকটিকিট

April 14, 2022 | 2 min read

ইন্দ্রানী হালদার, ছবি সৌঃ ফেসবুক

জন্মদিনে বড় উপহার পেলেন ইন্দ্রাণী হালদার। তাঁর নামের ডাকটিকিৎ দেখে উচ্ছ্বসিত অভিনেত্রী। ৩৬ বছরের লম্বা কেরিয়ারের সেরা প্রাপ্তি এটাই বলে উল্লেখ করেছেন তিনি! দাপটের সাথে ছোট পরদা আর বড় পরদায় কাজ করে গিয়েছেন তিনি। বলা ভালো যেখানে হাত দিয়েছেন সোনা ফলিয়েছেন। অভিনেত্রীর গুণমুদ্ধ ভক্তের সংখ্যা অগুণতি। কখনও ‘গোয়েন্দা গিন্নি’, আবার কখনও ‘শ্রীময়ী’ হিসাবে দর্শক মনে রাজ করেছেন তিনি।

Indrani Haldar 2

সাতজন কৃতী বাঙালির ডাক টিকিট প্রকাশ করেছে ভারতীয় ডাকবিভাগ। আর তাতে নাম রয়েছে ইন্দ্রাণীরও। পাঁচ টাকার ডাক টিকিট প্রকাশিত হয়েছে তাঁর নামে। এক বাংলা সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ইন্দ্রাণী জানান, ৩৬ বছরের কেরিয়ারে এটাই তাঁর বড় পাওনা। ছোটবেলায় তাঁর নিজেরও ডাক টিকিট জমানোর শখ ছিল। ইন্দ্রাণী জানিয়েছেন তিনি যাকে জানাচ্ছেন সেই অবাক হচ্ছে। এমনকী প্রথমে নাকি বিশ্বাসই করতে চাননি তাঁর মা। প্রশ্ন করেছিলেন, ‘ডাক টিকিট তো গান্ধীজি, নেতাজি সুভাষচন্দ্র বসু, জওহরলাল নেহেরুদের নামে বের হয় তোর নামে কেন বেরোবে? সত্যি না নকল?’ তারপর মা-কে সেই টিকিট দেখান ছোট পর্দায় ‘শ্রীময়ী’।

‘সপ্তপর্ণী’ নামের অনুষ্ঠানের মাধ্যমে এই ডাকটিকিটগুলি প্রকাশ করা হয়। রুদ্রপ্রসাদ সেনগুপ্ত, পিসি সরকার, শোভনদেব চট্টোপাধ্যায়, সম্বরণ বন্দ্যোপাধ্যায়, পণ্ডিত তন্ময় বোসু এবং সত্যম রায়চৌধুরীর সাথে নিজের জায়গা করে নিয়েছেন তিনি।

কাজের সূত্রে ‘শ্রীময়ী’ শেষ হওয়ার পর ‘কুলের আচার’-এ দজ্জাল শ্বাশুড়ি হয়েছেন তিনি। পাশাপাশি মৈনাক ভৌমিকের পরবর্তী ছবিতেও কাজ করার কথা রয়েছে ছোট পরদার ‘শ্রীময়ী’র। এখনও পর্যন্ত ঠিক হওয়া সেই ছবির নাম ‘ছুটকি’। ইন্দ্রাণীকে ঘিরেই আবর্তিত হবে ছবির গল্প।

TwitterFacebookWhatsAppEmailShare

#Tollywood, #birthday, #Indrani Halder, #Bengali Actress, #postal stamp

আরো দেখুন