দেশ বিভাগে ফিরে যান

আবার অখণ্ড ভারত তৈরির দাবি ভগবতের, কটাক্ষ শিবসেনার

April 14, 2022 | < 1 min read

আর মাত্র ১৫ বছর। তার পরই তৈরি হবে অখণ্ড ভারত। আর যারা এর মাঝে আসবে তারা ধ্বংস হয়ে যাবে। হুঙ্কার রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের সংঘচালক মোহন ভাগবতের (RSS Chief Mohan Bhagwat)। বৃহস্পতিবার তার পালটা দিলেন শিব সেনার নেতা সঞ্জয় রাউত (Shiv Sena leader Sanjay Rauth)। তিনি বললেন, “সবাই আপনাদের সঙ্গে আছে। কিন্তু ১৫ বছর নয়, ১৫ দিনে অখণ্ড ভারত বানান।”

হরিদ্বারে সংঘচালক মোহন ভাগবতের হুঙ্কার, “কুড়ি থেকে পঁচিশ বছরের মধ্যে অখণ্ড ভারত তৈরি হবে। আর একটু চেষ্টা করলে স্বামী বিবেকানন্দ বা ঋষি অরবিন্দের স্বপ্নের অখণ্ড ভারত ১০- ১৫ বছরের মধ্যে তৈরি হয়ে যাবে। এটা কেউ আটকাতে পারবে না। এই স্বপ্নপূরণের মাঝে আসবে যে, সে বা তারা ধ্বংস হয়ে যাবে।” ভাগবত আরও বলেন, “হিন্দুই সনাতন ধর্ম। এই ধর্মকে আটকানোর চেষ্টা করা হয়েছে। ধ্বংস করারও চেষ্টা হয়েছে। কিন্তু চক্রান্তকারীরা সেটা করতে সক্ষম হয়নি। ভবিষ্যতেও পারবে না।” একইসঙ্গে তিনি অখণ্ড ভারত গড়ার বিষয়ে আত্মবিশ্বাসী।

একইসঙ্গে ভাগবতের আরও দাবি, “ভারতের অগ্রগতি শুরু হয়ে গিয়েছে। সে বাঁশি বাজিয়ে বাকিদেরও ডাকছে। এখন আর ভারতকে আটকানো সম্ভব নয়। যারা এই কাজ করার চেষ্টা করবে, তারা ধ্বংস হয়ে যাবে। এদেশ উন্নতির চূড়ায় পৌঁছে যাবে।”

এই ইস্যুতে পালটা তোপ দেগেছেন শিব সেনা নেতা সঞ্জয় রাউত। বলেন, “প্রথমে পাক অধিকৃত কাশ্মীর ভারতে অন্তর্ভুক্ত হবে। তার পর পাকিস্তান, শ্রীলঙ্কা এবং অন্যান্য দেশ নিয়ে তৈরি হবে অখণ্ড ভারত। কেউ আপনাদের আটকাচ্ছে না।” এর পরই রাউতের খোঁচা, “কিন্তু কথা দিল ১৫ দিনের মধ্যে এই কাজ সেরে ফেলবেন। ১৫ বছর সময় লাগাবেন না।”

TwitterFacebookWhatsAppEmailShare

#RSS, #Sanjay Raut, #Shiv Sena, #Mohan Bhagbat

আরো দেখুন