রাজ্য বিভাগে ফিরে যান

নববর্ষ থেকে দর্শনার্থীদের জন্য খুলে গেল বেলুড় মঠ, জেনে নিন প্রবেশের সময়

April 15, 2022 | 2 min read

করোনার জেরে দীর্ঘদিন টানা বন্ধ ছিল বেলুড় মঠ। মাঝে কয়েকবার বিক্ষিপ্তভাবে কিছুদিনের জন্য খোলা হলেও ভক্ত এবং দর্শনার্থীদের জন্য ছিল একগুচ্ছ বিধিনিষেধ। আরতি দেখা ও প্রসাদ বিতরণে নিষেধাজ্ঞা ছিল। করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় নববর্ষের দিন যাবতীয় নিষেধাজ্ঞা প্রত্যহার করে নিল বেলুড় মঠ কর্তৃপক্ষ। ভক্তদের কথায়, নববর্ষে এর চেয়ে ভালো উপহার আর কিছু হতে পারে না।

Belur Math Reopen
ছবি সৌঃ আজতক

মঠ কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, সকাল ৬টা ৩০মিনিট থেকে বেলা ১১টা ৩০মিনিট পর্যন্ত এবং বিকেল ৪টে থেকে রাত ৯টা পর্যন্ত মঠ খোলা থাকবে। এই সময়ের মধ্যে ঠাকুর দর্শন, মহারাজ প্রণাম ইত্যাদি ছাড়াও আরতি দেখতে পারবেন ভক্তরা। মঙ্গলারতি, সন্ধ্যারতিতে অংশ নিতে পারবেন তাঁরা। এমনকী প্রসাদ বিতরণও শুরু করা হবে মঠের পক্ষ থেকে জানানো হয়েছে। গঙ্গার ধারেও বসতে পারবেন ভক্তরা।

Belur Math Reopen
ছবি সৌঃ আজতক

২৩ ফেব্রুয়ারি চতুর্থবারের জন্য মঠ খোলা হলেও ভক্ত এবং দর্শনার্থীদের গতিবিধি ছিল নিয়ন্ত্রিত। কেবলমাত্র মন্দির দর্শন এবং গুরু প্রণাম করেই তাঁদের বেরিয়ে আসতে হত। আরতি দেখা বা গঙ্গার ধারে বসার কোনও অনুমতি ছিল না। ভোগ বিতরণও ছিল বন্ধ। এই সমস্ত নিষেধাজ্ঞাই প্রত্যাহার করে নেওয়া হচ্ছে। কৌশিক কর্মকার নামে এক দর্শনার্থী জানান, নববর্ষে এর চেয়ে ভালো উপহার আর কিছু হতে পারে না।

Belur Math Reopen
ছবি সৌঃ আজতক
TwitterFacebookWhatsAppEmailShare

#Belur Math, #bengali new year

আরো দেখুন