দেশ বিভাগে ফিরে যান

আবার ভাঙল কংগ্রেসের ঘর, তৃণমূলে যোগ প্রাক্তন সাংসদ রিপুণ বোরার

April 17, 2022 | < 1 min read

কংগ্রেসের শনির দশা চলছেই। একের পর এক নেতা দল ছাড়ায় ছন্নছাড়া অবস্থা দেশের প্রাক্তন শাসক দলের। এই তালিকায় নবতম সংযোজন অসম প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি তথা প্রাক্তন রাজ্যসভা সাংসদ রিপুণ বোরা। আজ এক চিঠি দিয়ে কংগ্রেস অধ্যক্ষা সোনিয়া গান্ধীকে দলত্যাগের সিদ্ধান্ত জানিয়েছেন এই নেতা।

উল্লেখ্য, কিছুদিন আগেই অসমে রাজ্যসভা নির্বাচনে বিজেপির কাছে পরাজিত হন রিপুণ। অভিযোগ ওঠে অন্তর্ঘাতের। এই ঘটনার পর এক বিধায়ককে সাসপেন্ড করে কংগ্রেস। এরপরই গুঞ্জন শুরু হয়েছিল কংগ্রেস ছাড়তে পারেন পোড়খাওয়া এই রাজনীতিক। জল্পনার অবসান হল আজ।

সোনিয়া গান্ধীকে লেখা ইস্তফা পত্রে দল ছাড়ার কারণ হিসেবে মূলত দলের একের পর এক ভুল সিদ্ধান্ত এবং অন্তর্কলহকেই দায়ী করেছেন কংগ্রেসের এই প্রাক্তন রাজ্যসভা সাংসদ। ১৯৭৬ সাল থেকে কংগ্রেসের সাথে যুক্ত ছিলেন তিনি। কিন্তু কংগ্রেস বিজেপির মূল বিরোধী শক্তি হয়ে উঠতে পারেনি বলেও আশাহত তিনি। একথাও লিখেছেন চিঠিতে।

পদত্যাগের খবর প্রকাশ্যে আসতেই না আসতেই তৃণমূলে যোগ দিলেন রিপুণ। আজ কলকাতায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে ঘাসফুল শিবিরে যোগ দেন তিনি।

উল্লেখ্য, এর আগে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেন অসমেরই আরেক প্রাক্তন সাংসদ সুস্মিতা দেব। উত্তরপূর্ব ভারতে শক্তি বাড়াতে ইতিমধ্যেই ঝাঁপিয়ে পড়েছে তৃণমূল। মেঘালয়ে দলে যোগ দিয়েছেন মুকুল সাংমা সহ কংগ্রেসের ১২ জন বিধায়ক।

TwitterFacebookWhatsAppEmailShare

#Congress, #Indian National Congress, #Resignation, #Ripun Bora

আরো দেখুন