উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

বেঙ্গল সাফারিতে শুরু হল অ্যাডভেঞ্চার স্পোর্টস, জেনে নিন খরচ

April 17, 2022 | < 1 min read

ছবি সৌঃ টেলিগ্রাফ

রথ দেখা আর কলাবেচা কার্যত একই সঙ্গে। শিলিগুড়ির বেঙ্গল সাফারি। উত্তরবঙ্গে বেড়াতে গেলে পর্যটকদের গন্তব্য়ের তালিকায় ইদানিং জায়গা করে নিয়েছে এই পার্ক। মূলত বন্য জীবজন্তু দেখার জন্যই এতদিন এই পার্কের আকর্ষণ ছিল পর্যটকদের কাছে। তবে এবার এই পার্কে অ্যাডভেঞ্চারের স্বাদও পাওয়া যাবে। মানে বাঘ দেখা আর ঝুলন্ত সেতুতে চাপা দুটোই একই সঙ্গে।

পয়লা বৈশাখ থেকে শুরু হয়েছে দুটি অ্যাডভেঞ্চার স্পোর্টস। জিপলাইন ও বার্মা ব্রিজ। জিপলাইনে দড়িতে ঝুলে এক জায়গা থেকে অন্য জায়গায় যাওয়ার সুযোগ রয়েছে। আর বার্মা ব্রিজে ঝুলন্ত দড়িতে পা রেখে সেতু অতিক্রম করার সুযোগ। প্রায় ৬০ ফুট উঁচুতে এই ব্রিজ রয়েছে। দুটোই বেশ রোমাঞ্চকর অভিজ্ঞতা। জিপলাইনের আবার দুটি ভাগ। একটি ৫৬ মিটার লম্বা ও অপরটি ৭৬ মিটার লম্বা। তবে দুটি ক্ষেত্রেই সুরক্ষার যাবতীয় ব্যবস্থা করা হয়েছে। এরপর স্কাই সাইক্লিং ও ওয়াল ক্লাইম্বিংও আসছে।

এই অ্যাডভেঞ্চার স্পোর্টসের আনন্দ নেওয়ার জন্য ১২ বছরের বেশি বয়স হতে হবে। অনলাইনে টিকিট বুকিং করতে পারবেন পর্যটকরা। আপাতত কাউন্টারে পাওয়া যাবে এই টিকিট। কোনও পর্যটক একটি মাত্র চড়তে চাইলে তাঁকে মাথাপিছু ১০০ টাকা খরচ করতে হবে। তিনটি অ্যাডভেঞ্চার স্পোর্টস উপভোগ করতে চাইলে তাঁকে খরচ করতে হবে ৩০০ টাকা।

TwitterFacebookWhatsAppEmailShare

#North Bengal Tourism, #Bengal Safari Park

আরো দেখুন