খেলা বিভাগে ফিরে যান

আইপিএলের মাঝেই হঠাৎ অবসর ঘোষণা কায়রন পোলার্ডের, কারণ কী?

April 21, 2022 | < 1 min read

কায়রন পোলার্ড , ছবি সৌজন্যে- ডেকান হেরাল্ড

ব্যক্তিগত পারফর্ম্যান্স দিয়ে চলতি আইপিএলে এখনও পর্যন্ত মুম্বই ইন্ডিয়ান্সের খারাপ সময় বদলাতে পারেননি কায়রন পোলার্ড। এবার আইপিএলের মাঝেই তিনি খেলা ছাড়ার বড়সড় সিদ্ধান্ত নিয়ে ফেললেন। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করেন ওয়েস্ট ইন্ডিজের সীমিত ওভারের ক্যাপ্টেন।

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর কথা সোশ্যাল মিডিয়ায় ঘোষণা করেন পোলার্ড নিজে। পরে তাঁর আইপিএল ফ্র্যাঞ্চাইজি মুম্বই ইন্ডিয়ান্সের তরফেও টুইট করে ক্যারিবিয়ান অল-রাউন্ডারের অবসরের কথা জানানো হয়। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা জানালেও পোলার্ড ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট চালিয়ে যাবেন। কেননা তিনি নিজের বার্তায় সব ধরনের ক্রিকেট থেকে বিদায় নেওয়ার কথা উল্লেখ করেননি। আপাতত তিনি মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএলে ব্যস্ত রয়েছেন।

পোলার্ড ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১২৩টি ওয়ান ডে ও ১০১টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। ওয়ান ডে ক্রিকেটে ২৭০৬ রান করেছেন তিনি। উইকেট নিয়েছেন ৫৫টি। দেশের জার্সিতে টি-২০ ক্রিকেটে ১৫৬৯ রান করার পাশাপাশি ৪২টি উইকেট সংগ্রহ করেছেন কায়রন। আন্তর্জাতিক ক্রিকেটে মোট ৩টি সেঞ্চুরি ও ১৯টি হাফ-সেঞ্চুরি করেছেন পোলার্ড। দুই ফর্ম্যাটেই জাতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি।

উল্লেখ্য, ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান ডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ করেন পোলার্ড। গত ফেব্রুয়ারিতে কলকাতার ইডেন গার্ডেন্সে ভারতের বিরুদ্ধে টি-২০ ম্যাচে শেষবার ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে মাঠে নামেন পোলার্ড।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cricket, #West Indies, #captain, #Kieron Pollard

আরো দেখুন