খেলা বিভাগে ফিরে যান

করোনা আক্রান্ত দিল্লি ক্যাপিটালসের এক সদস্য, কোচ রিকি পন্টিং রয়েছেন আইসোলেশনে

April 22, 2022 | 2 min read

ছবি সৌজন্যে: News 18

আইপিএলে (IPL 2022) করোনার থাবা অব্যাহত। এবার করোনা পজিটিভ হয়েছেন দিল্লি ক্যাপিটালসের (DC) কোচ রিকি পন্টিংয়ের (Ricky Ponting) পরিবারের এক সদস্য। যার জেরে আজ রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে কোচ ছাড়াই খেলতে নেমেছে ঋষভ পন্থের দল। আপাতত পাঁচদিনের আইসোলেশনে রয়েছেন পন্টিং ও তাঁর পরিবার। জানা গিয়েছে, টিম হোটেল থেকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে তাঁদের। এর আগে দিল্লির ছয় সদস্য করোনা আক্রান্ত হয়েছিলেন।

ইতিমধ্যেই করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মিচেল মার্শ। গত বুধবার ম্যাচের সকালে জানা যায়, করোনা পজিটিভ হয়েছেন দিল্লির কিউয়ি উইকেটকিপার ব্যাটার টিম সেইফার্ট। পাঞ্জাবের বিরুদ্ধে দিল্লি খেলতে নামতে পারবে কিনা তা নিয়েও ধোয়াশা তৈরি হয়। তবে শেষ পর্যন্ত একতরফা ম্যাচে ৯ উইকেটে পাঞ্জাবকে উড়িয়ে দেয় দিল্লি।

জানা গিয়েছে, শুক্রবার সকালে করোনা পরীক্ষা করতে গিয়ে পন্টিংয়ের পরিবারের এক সদস্যের রিপোর্ট পজিটিভ আসে। পরিবারের ওই সদস্যের সংস্পর্শে এসেছিলেন দিল্লির কোচ। যদিও তাঁর করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। তখনই সিদ্ধান্ত নেওয়া হয়, দলের সঙ্গে থাকবেন না পন্টিং। তাঁর পরিবর্তে শেন ওয়াটসন, অজিত আগরকর-সহ অন্যান্য সহকারী কোচেরা টিম পরিচালনা করবেন বলে জানা গিয়েছে।

ক্রমাগত করোনা সংক্রমণের কারণেই দিল্লি বনাম পাঞ্জাবের ম্যাচ পুণে থেকে মুম্বইতে স্থানান্তর করা হয়। সফর করতে গিয়ে গোটা দলের মধ্যে সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে, সেই আশঙ্কা থেকেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়। দিল্লির পুরো টিমকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়। বিসিসিআইয়ের তরফে জানানো হয়, ২২ এপ্রিল অর্থাৎ আজকের রাজস্থান রয়্যালস বনাম দিল্লি ক্যাপিটালসের ম্যাচটিও পুণে থেকে মুম্বইতে সরিয়ে আনা হচ্ছে।

২০২১ সালেও করোনার প্রকোপে বন্ধ করে দিতে হয় আইপিএল। সংযুক্ত আরব আমিরশাহীতে অর্ধেক আইপিএল নিয়ে যাওয়া হয়। এবার করোনা সংক্রমণ ঠেকাতে সিদ্ধান্ত নেওয়া হয়, গোটা টুর্নামেন্টে বিমানযাত্রা বন্ধ রাখা হবে। মুম্বই এবং পুণেতে আয়োজন করা হয় এবারের আইপিএল। কিন্তু তাতেও আর আটকানো যাচ্ছে কোথায় করোনা! প্রায় প্রতিদিন বেড়েই চলেছে টুর্নামন্টে করোনা আক্রান্তের সংখ্যা।

TwitterFacebookWhatsAppEmailShare

#covid 19, #Delhi Capitals, #COVID positive, #Ricky ponting, #Isolation

আরো দেখুন