রাজ্য বিভাগে ফিরে যান

প্রায় ১২ কোটি টাকা ঘুষ নেওয়ার অভিযোগ, গরু পাচারকাণ্ডে গ্রেপ্তার বিএসএফ কম্যান্ডান্ট

April 23, 2022 | < 1 min read

গরু পাচারকাণ্ডে এবার বিএসএফ কম্যানডান্ট সতীশ কুমারকে গ্রেফতার করল ইডি। এর আগে সিবিআই গ্রেফতার করেছিল তাঁকে। তিনি জামিনে মুক্ত ছিলেন। এরইমধ্যে শুক্রবার রাতে তাঁকে দিল্লিকে ডেকে পাঠায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয় তাঁকে। সতীশ কুমারের বিরুদ্ধে প্রায় ১২ কোটি টাকা ঘুষ নেওয়ার অভিযোগ রয়েছে। অন্যদিকে কিছুদিন আগেই সতীশ কুমারের স্ত্রীর কয়েক কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করে ইডি। এবার সতীশ কুমারকে গ্রেফতার করল তারা।

এই মুহূর্তে দেশজুড়ে শোরগোল ফেলেছে দুই কেলেঙ্কারি। একদিকে গরু পাচারকাণ্ড, অন্যদিকে কয়লা পাচারকাণ্ড। সিবিআই, ইডি সমান্তরালভাবে তদন্ত চালাচ্ছে দুই কেলেঙ্কারির। একাধিক ‘হেভিওয়েট’ নামও উঠে এসেছে তদন্তকারীদের হাতে। গরু পাচারকাণ্ডের তদন্তে নেমে সিবিআইয়ের হাতে উঠে আসে বিএসএফের কিছু সদস্যর নাম। গরু পাচারকাণ্ডের মূল অভিযুক্ত এনামূল হককে গ্রেফতারের পর পরই সতীশ কুমারকে স্ক্যানারে নেন তদন্তকারীরা।

২০২০ সালের নভেম্বর নাগাদ সিবিআই সতীশ কুমারকে গ্রেফতার করে। প্রায় সাত ঘণ্টার দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর তাঁকে গ্রেফতার করা হয়। কেন সতীশ কুমার নজরে আসেন? ২০১৫ সালের ১৯ ডিসেম্বর থেকে ২০১৭ সালের এপ্রিল মাস পর্যন্ত ভারত-বাংলাদেশ সীমান্তে কর্তব্যরত ছিলেন তিনি। অভিযোগ, এই সময় গরু পাচারকারীদের মাথার সঙ্গে যোগসাজশ ছিল এই সতীশের।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #BSF, #Cattle Smuggling Case

আরো দেখুন