বিনোদন বিভাগে ফিরে যান

এবার রকস্টারের ভূমিকায় আসছেন পরম, কোন ছবিতে?

April 26, 2022 | < 1 min read

সম্প্রতি প্রকাশ্যে এসেছে শিলাদিত্য মৌলিক পরিচালিত ‘রকস্টার’ ছবিতে যশ দাশগুপ্তর লুক। তবে পর্দার রকস্টার তো শুধু যশ একা নন। বাংলাদেশের পরিচালক শবনম ফেরদৌসীর ‘আজব কারখানা’ ছবিতে একজন রকস্টারের ভূমিকায় অভিনয় করেছেন পরমব্রত চট্টোপাধ্যায়। সেই লম্বা চুল, ঘাড়ের কাছে বাঁধা চুল নেমে এসেছে পিঠে। আর কাঁধে গিটার নিয়ে পরমব্রতও মাতাচ্ছেন দর্শক। 


চলতি ২৭তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবের ‘এশিয়ান সিলেক্ট: নেটপ্যাক অ্যাওয়ার্ড’ বিভাগে দেখানো হবে ‘আজব কারখানা’। এর আগে ভারতের পুনে, ত্রিচূড় ও নাগপুর চলচ্চিত্র উত্সবে ছবিটি দেখানো হয়েছে। পরম ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন দিলরুবা দোয়েল, শবনম সাদিয়া ইমি প্রমুখ। ছবিতে পরমের চরিত্রের নাম রকস্টার রাজীব। সে গ্রামবাংলার বাউলদের সংস্পর্শে এসে জীবনের নতুন মানে খুঁজে পায়। এভাবেই এগিয়েছে গল্পের ধারা। 


কেন পরমব্রতকেই বাছলেন পরিচালক? ‘মিউজিকের সঙ্গে ঘনিষ্ঠ একজন অভিনেতা আমার দরকার ছিল। যে নিজে গিটার বাজাতে পারবেন। ও নিজে মিউজিক করে। এরকম জায়গা থেকে একমাত্র পরমব্রতই রয়েছে,’ বোঝালেন শবনম।

 
রকস্টারের জীবন নিয়ে ছবি। ফলে গানের একটা বিশেষ ভূমিকা থাকবেই। ছবিতে যেমন বাংলা গানের আবহমান ধারা নিয়ে আলোচনা করা হয়েছে তেমনই রক সঙ্গীতও রয়েছে। চমক এখানেই শেষ নয়। মোট পাঁচটি গান ছবিতে ব্যবহৃত হয়েছে। তার মধ্যে এই প্রথমবার বিখ্যাত কবি হেলাল হাফিজের চারটি কবিতা গানে রূপান্তরিত করা হয়েছে। এটিই শবনমের প্রথম পূর্ণদৈর্ঘ্যের ছবি। এর আগে তথ্যচিত্র নির্মাণ করে তিনি বাংলাদেশে জাতীয় পুরস্কার পেয়েছেন। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Parambrata Chatterjee, #ajob karkhana, #rockstar

আরো দেখুন