কলকাতা বিভাগে ফিরে যান

কলকাতা পুরবাজারে মিটার সরবরাহ করতে হবে সিইএসসিকেই, নির্দেশ পুরসভার

April 27, 2022 | < 1 min read

কলকাতা শহরে পুরবাজারে ব্যবসায়ীদের বিদ্যুৎ সংযোগের জন্য সিইএসসিকেই মিটার সরবরাহ করতে হবে। এমনটাই জানালেন লাইটিং বিভাগের মেয়র পারিষদ সন্দীপ বক্সী। পুরসভার নির্দেশ অনুসারে, ওই ব্যবসায়ীদের দোকানে বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা নিজেদেরই করে নিতে হবে।

সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক বৈঠকে সিইএসসিকে ব্যবসায়ীদের মিটার দেওয়ার নির্দেশ দেন। তারপরও সিইএসসি পুরবাজারে বিদ্যুৎ সংযোগে অনীহা প্রকাশ করে বলে অভিযোগ করেন বাজার বিভাগের মেয়র পারিষদ আমিরুদ্দিন ববি। তিনি সংবাদ মাধ্যমকে জানান, পুরসভা সিইএসসিকে সমস্ত পেমেন্ট বন্ধ করে দিয়েছে। বিষয়টি নিয়ে পুরসভা এবং সিইএসসির মধ্যে বিরোধ চলছিল। সেই বিরোধের আপাতত নিষ্পত্তি হয়ে গিয়েছে বলে বুধবার জানান লাইটিং বিভাগের মেয়র পারিষদ সন্দীপ বক্সী।

মেয়র পারিষদ বলেন, আমরা সিইএসসিকে জানিয়ে দিয়েছি, পুরবাজারে দোকানদারদের ব্যক্তিগতভাবে বিদ্যুৎ সংযোগ করে নিতে হবে। ব্যবসায়ীরা সেইমতো সিইএসসির সঙ্গে কথা বলে নেবেন। মেয়র পারিষদ জানান, ইতিমধ্যে সিইএসসির অফিসাররা বেশ কয়েকটি বাজার পরিদর্শন করেন। তিনি জানিয়েছেন, মিটার বসানোর জন্য জায়গার ব্যবস্থা করে দেবে পুরসভা। কাজেই সিইএসসির কোনও সমস্যা হওয়ার কথা নয়।

এমনিতেই পুরবাজারগুলির হাল খুব খারাপ। যত্রতত্র ইলেকট্রিকের তার ঝুলে আছে। ব্যবসায়ীদের অভিযোগ, পুরসভার আধিকারিকরা নিয়মিত বাজার পরিদর্শন করেন না। যদিও ব্যবসায়ীদের এই অভিযোগ মানতে নারাজ মেয়র পারিষদ সন্দীপ বক্সী।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata Municipal Corporation, #Market

আরো দেখুন