রাজ্য বিভাগে ফিরে যান

ঈদ উপলক্ষ্যে বিরিয়ানি সহ বিশেষ থালি পৌঁছে দেবে রাজ্যের পঞ্চায়েত দপ্তর

May 2, 2022 | 2 min read

দুয়ারে বিরিয়ানি! সঙ্গে চিকেন চাঁপ, কাবাব, সিমুইয়ের পায়েস। গোটা একটি থালি পেয়ে যাবেন বাড়িতে বসেই। তাও আবার ঈদের (Eid)পবিত্র দিনে! শুনে অবাক হচ্ছেন? কিন্তু রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তরের তরফে এমনই উদ্যোগ নেওয়া হয়েছে। যাতে রান্নাবান্না বাদ রেখে বাড়ির সকলের সঙ্গে সময় কাটাতে পারেন উৎসবমুখর জনতা, সে কথা মাথায় রেখেই এই প্রয়াস দপ্তরের। বিজ্ঞপ্তি দিয়ে পঞ্চায়েত দপ্তর জানিয়েছে, ২৪ ঘণ্টা আগে অর্ডার দিলেই ৩ মে অর্থাৎ ঈদের দিন ঈদ স্পেশ্যাল থালি পৌঁছে দেওয়া হবে ঘরে ঘরে। তাতে শুধু বিরিয়ানি (Biriyani) নয়, আরও নানা সুস্বাদু পদে সাজানো থাকবে থালি।

একপিস আলু, একটি ডিম ও একপিস চিকেন নিয়ে এক প্লেট চিকেন বিরিয়ানি, সঙ্গে চারপিস চিকেন হরিয়ালি কাবাব (Kebabs), চারপিস মালাই চিকেন কাবাব, একপিস চিকেন চাপ, সিমুইয়ের পায়েস – এই নিয়ে গোটা একটি থালি। দাম পড়বে ৪২৫ টাকা। ২৪ ঘণ্টা আগে অর্ডার দিলেই পৌঁছে যাবে আপনার ঠিকানায়। অর্ডার দেবেন কোথায়? হোয়াটসঅ্যাপ নম্বরে নিজের নাম, ঠিকানা জানালেই সময়মতো দুয়ারে হাজির হবে বিরিয়ানি থালি। পঞ্চায়েত দপ্তরের তরফে ঈদে দুয়ারে খাবার পৌঁছে দেওয়ার আয়োজনের দায়িত্বে রয়েছে সিএডিসি।

হোয়াটসঅ্যাপ (WhatsApp) করুন – ৮১৭০৮৮৭৭৯৪, ৯৭৩৫৯২৯৪১৩ ও ৯১৬৩১২৩৫৫৬ নম্বরে। তবে সময়টা অবশ্যই মাথায় রাখতে হবে। সোমবার সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত অর্ডার করলে তবেই মঙ্গলবার আপনি রান্না করা থেকে রেহাই পাবেন। কারণ, এই সময়ের পর আর আপনার অর্ডার নেওয়া হবে না। এহেন উদ্যোগ প্রসঙ্গে পঞ্চায়েত দপ্তরের এক আধিকারিক জানাচ্ছেন, ‘‘পয়লা বৈশাখ উপলক্ষেও এমন আয়োজন করেছিলাম। ইদের ক্ষেত্রেও তাই করা হল। উৎসবের দিনগুলিতে রান্নাবান্না থেকে ছুটি নিয়ে পরিবারের মহিলা সদস্যরাও যাতে আনন্দে সামিল হতে পারেন, সেই ভাবনা থেকেই আমাদের এই চেষ্টা।’’

TwitterFacebookWhatsAppEmailShare

#Eid, #Panchayat Dept, #special thali, #West Bengal, #Biriyani

আরো দেখুন