দেশ বিভাগে ফিরে যান

হিজাব পরিহিতা ছাত্রীকে ট্যাবলেট দিল না কলেজ, বিতর্কে যোগী রাজ্য

May 4, 2022 | < 1 min read

কর্ণাটকের ছায়া এবার উত্তরপ্রদেশের (Uttar Pradesh) গাজিয়াবাদে। হিজাব বিতর্কে নতুন করে আলোড়ন। ফের শিক্ষা প্রতিষ্ঠানে হিজাব পরায় সরকারি সুবিধা থেকে বঞ্চিত ছাত্রীরা। এমনই অভিযোগ উঠল যোগীর রাজ্য উত্তরপ্রদেশে। ব্যাপারটা কী?

অভিযোগ, গাজিয়াবাদের (Gaziabad) একটি কলেজ কর্তৃপক্ষ হিজাব পরিহিত মুসলিম পড়ুয়াদের বিনামূল্যে ট্যাবলেট দিতে অস্বীকার করে। সোমবার গাজিয়াবাদের মোদিনগর এলাকায় অবস্থিত গিন্নিদেবী কলেজে ঘটেছে এই ঘটনাটি । প্রাথমিকভাবে জানা গিয়েছে যে, ছাত্রীরা ক্যাম্পাসের কাছে রাস্তা অবরোধ করার চেষ্টা করেছিল এবং কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে স্লোগান দিতেই পরিস্থিতি আরও গরম হয়ে ওঠে। যদিও প্রশাসনের সাফাই, পোশাক বিধি না মানায় পড়ুয়াদের ট্যাবলেট দেওয়া হয়নি।

এদিকে, কলেজের অধ্যক্ষ সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন এবং বলেছেন যে পড়ুয়ারা ইউনিফর্মে ছিল না তাই তাদের কলেজ চত্বরে প্রবেশ করতে দেওয়া হয়নি। কলেজের দ্বিতীয় বর্ষের এক পড়ুয়ার অভিযোগ, ফ্রি ট্যাবলেটের বিষয়ে জানতে অধ্যক্ষের কাছে গেলে কলেজ কর্তৃপক্ষ তাঁদের হিজাব খুলে ফেলতে বলে। ওই তরুণীর আরও অভিযোগ, কলেজ কর্তৃপক্ষ তাঁদের সঙ্গে ‘রূঢ়’ ভাবে কথা বললেও পুলিশ এলে তাঁরা বিনয়ের সঙ্গে কথা বলতে শুরু করেন।

অন্যদিকে ঈদের (Eid) পর কলেজ কর্তৃপক্ষ বিষয়টি দেখবে বলেও জানান ওই পড়ুয়া। কলেজের অধ্যক্ষ জানান যে তাঁরা শিক্ষার্থীদের মধ্যে ট্যাবলেট বিতরণ করছেন এবং কিছু শিক্ষার্থী ইউনিফর্মে ছিল না তাই তাদের কলেজের ভিতরে ঢুকতে দেওয়া হয়নি। তিনি আরও বলেছেন যে পড়ুয়াদের যথাযথ ইউনিফর্মে থাকা নিশ্চিত করা ছাড়া তাঁদের উদ্দেশ্য আর কিছুই ছিল না।

TwitterFacebookWhatsAppEmailShare

#Uttar Pradesh, #CM Yogi Adityanath, #Tablet, #Ghaziabad, #hijab

আরো দেখুন