বিনোদন বিভাগে ফিরে যান

‘রাবণ’ বনাম ‘কিশমিশ’, বক্স অফিসের যুদ্ধে এগিয়ে কে?

May 4, 2022 | 2 min read

‘কিশমিশ’ ছবির প্রোমোশনের জন্য একাধিক বুদ্ধিদীপ্ত কৌশল বেছে নিয়েছেন বাংলার সুপারস্টার দেব। শহর ভরে গিয়েছে Dev ও Rukmini অভিনীত ছবির পোস্টার এবং ব্যানারে। ইলেকট্রিক বিল থেকে কলকাতা মেট্রো সবকিছুর গায়েই রাহুল মুখোপাধ্যায় পরিচালিত ওই ছবির বিজ্ঞাপন। তুলনামূলভাবে ‘রাবণ’ ছবির জন্য কম বিজ্ঞাপন করেছেন জিৎ। অথচ নেটিজেনদের পছন্দের নিরিখে এখনও এক কদম এগিয়ে এই ছবি। বুক মাই শো-র তথ্য অনুযায়ী, দেবের ছবি ৮৭ শতাংশ ভোট পেয়েছে। এদিকে জিতের রাবণ পেয়েছে ৮৮ শতাংশ ভোট।

তবে ‘কিশমিশ’ বক্স অফিসে ভালো পারফর্ম করেছে। সেই কারণেই দেবের ছবির শোটাইম ইতিমধ্যেই বাড়ানো হয়েছে। কিন্তু, এখনও জিতের ছবির শো টাইম বাড়েনি। এ নিয়ে অবশ্য নানা মুনির নানা মত। কেউ বলছেন ছবিটির গল্পে কোনও নতুনত্ব নেই। ‘রাবণ’ হিসেবে অভিনয় যতটা দুর্দান্ত, রাম হিসেবে ততটা ভালো নয়। জিৎ ভক্তদের একাংশের দাবি, ছবির জন্য আরও একটু খরচ করতে পারতেন সুপারস্টার। তাহলে আরও ভালো পারফর্ম করত এই ছবি। আর কিছুজন ছবির জয়জয়কার করছেন। সবমিলিয়ে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে ছবিটি।

কিন্তু, প্রথম দিন থেকেই রাবণ সোশ্যাল মিডিয়ায় এগিয়ে। তিন সপ্তাহ আগে YouTube -এ মুক্তি পেয়েছিল Raavan -এর Trailer। আজ অবধি ওই ট্রেলারের দর্শকসংখ্যা ৩৪ লাখ ৪৯ হাজার ২৯৭। লাইক পড়েছে এক লাখ ৪৫ হাজার। সেই জায়গায় Kishmish -এর ট্রেলার মাসখানেক আগে রিলিজ করলেও, ভিউয়ার সংখ্যা ন’ লাখ ৯৭ হাজার ১৮৮। লাইকের সংখ্যা ৬২ হাজার।

প্রসঙ্গত, টলিউডের দুই সুপারস্টার Dev এবং jeet কে একে অপেরর চিরপ্রতিদ্বন্দ্বী হিসেবেই দেখেছেন দর্শকদের একাংশ। তাঁদের রেষারেষির গুজনও শোনা যায় টলিপাড়ার অন্দরে। দুই তারকার ফ্যানেদের মধ্যেও রেষারেষি কম নয়। ফলত ইদের দিন ‘কিশমিশ’ এবং ‘রাবণ’ একসঙ্গে রিলিজের খবর শোনামাত্র দেব বনাম জিতের লড়াই শুরু হয়েছিল নেট পাড়ায়। ‘দুই পৃথিবী’ ছবির সময়ও তো কম চর্চা হয়নি তাঁদের নিয়ে। একই জিনিস দেখা গিয়েছিল এবার। তবে দুই তারকা বরাবরই পরস্পরের প্রতি সৌজন্য দেখিয়েছেন। এবারও তার ব্যতিক্রম হয়নি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Dev, #Jeet, #Kishmish, #ravaan

আরো দেখুন