রাজ্য বিভাগে ফিরে যান

কোনও অবস্থাতেই রাজ্য সিএএ বা এনআরসি হতে দেব না, শাহকে চ্যালেঞ্জ মমতার

May 5, 2022 | < 1 min read

আজ ৫ই মে, তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথের বর্ষপূর্তি। আর আজকের দিনেই বঙ্গে ভরাডুবির এক বছর পরে রাজ্যে পা রাখলেন অমিত শাহ। রাজ্যে এসেই সিএএ নিয়ে হুঁশিয়ারি দিলে শাহ। জবাবে মমতার সাফ উত্তর, কোনও অবস্থাতেই রাজ্যে সিএএ বা এনআরসি হতে দেবেন না তিনি। এদিন মুখ্যমন্ত্রী বলেন, “বিজেপি বিভাজনের রাজনীতি করে। বাংলায় সবাই নাগরিক।”

এদিন মমতা বলেন, ইডি, সিবিয়আই ও আয়করকে নিয়ন্ত্রণ করেন শাহ। পেট্রপণ্য, রান্নার গ্যাসের দাম বাড়ছে, টাকা কোথায় যাচ্ছে? প্রশ্ন মুখ্যমন্ত্রীর। আইনশৃঙ্খলা রাজ্যের বিষয়, তাই স্বরাষ্ট্রমন্ত্রীকে দিল্লি দেখতে নিদান দেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে অমিত শাহকে উত্তরপ্রদেশ ও জাহাঙ্গীরপুর দিকেও তাকানোর নিদান দিয়েছেন তিনি।

প্রসঙ্গত, এর আগেও রাজ্যে এসে একাধিকবার সিএএ, এনআরসি নিয়ে হুঁশিয়ারি দিয়েছিলেন শাহ। সে সময় রাজ্যজুড়ে নাগরিকত্ব আইনের বিরুদ্ধে আন্দোলনও গড়ে উঠেছিল। দেশজুড়েও উত্তাল হয়েছিল আন্দোলন। তারপরেই নাগরিকত্ব আইন নিয়ে পিছু হাঁটে মোদী সরকার। ধর্মীয় বিভেদ ও রাজনৈতিক হাতিয়ার হিসেবেই এনআরসিকে ব্যবহার করেছিল বিজেপি। আজ শাহ ফের সিএএ চালু করার কথা বলতেই, তাকে সরাসরি চ্যালেঞ্জ ছুড়লেন বাংলার মুখ্যমন্ত্রী।

TwitterFacebookWhatsAppEmailShare

#CAA, #NRC

আরো দেখুন