বিবিধ বিভাগে ফিরে যান

সমুদ্র সৈকতে দৌড়ে বেড়াচ্ছে খুদে ডাইনোসর! ভিডিও দেখে শোরগোল নেট দুনিয়ায়

May 8, 2022 | 2 min read

ভাইরাল ভিডিও খুদে ডাইনোসরের। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিয়ো ঘিরে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে নেটদুনিয়ায়। এই ভিডিও ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গে খবরের শিরোনামে। কারণ, সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে যে, খুদে ডাইনোসর দাপিয়ে বেড়াচ্ছে সমুদ্র সৈকত। সেখানে একটা বা দু’টো নয়, বহু সংখ্যায় ডাইনোসর ঘুরে বেড়াচ্ছে। সকলের নজর এখন সেই ভিডিওর দিকে। কয়েক সেকেন্ডের ভিডিয়ো নিয়ে তোলপাড় পুরো বিশ্ব।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই ভিডিও শেয়ার করা হয়েছে টুইটারে। @buitengebieden নামের একটি প্রোফাইল থেকে টুইটারে শেয়ার করা হয়েছে সেই ভিডিও। সেখানে দেখা যাচ্ছে যে, লম্বা গলাযুক্ত ডাইনোসরের মতো দেখতে কিছু প্রাণী ছুটে বেড়াচ্ছে একটি সমুদ্র সৈকতে। ভাইরাল সেই ভিডিয়োর ক্যাপশনে লেখা, ‘কয়েক সেকেন্ড আমাকে স্তব্ধ করে দিয়েছে।’ কিন্তু, সেই ভিডিও দেখে হতবাক গোটা বিশ্ব। কারণ সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে ভয়ংকর প্রাণী ডাইনোসর। ১৪ সেকেন্ডের ভিডিওটি পোস্ট হওয়ার পর টুইটারে ‘ভিউ’ হয়েছে প্রায় ৯৮ কোটি। একই সঙ্গে ভাইরাল সেই ভিডিয়োতে লাইকের সংখ্যা প্রায় ৪৭ হাজারের বেশি। সকলেরই নজর এখন সেই ভিডিওর দিকে।

সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিয়ো ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গে অনেকেই বিভিন্ন ধরনের কমেন্ট করেছেন। একজন লিখেছেন যে, এমন প্রাণী দক্ষিণ আমেরিকা, মধ্য আমেরিকা, মেক্সিকো এবং দক্ষিণ-পশ্চিম মার্কিন যুক্তরাষ্ট্রের কোথাও কোথাও এখনও দেখতে পাওয়া যায়। প্রাণীটির নাম ‘কোয়াটিস’। এরা প্রসিওনিডি প্রজাতিভুক্ত স্তন্যপায়ী প্রাণী। অন্য আরেকজন লিখেছেন যে, একটি প্রাপ্তবয়স্ক কোয়াটিসের দেহের আকার মোটামুটি ৩৩ থেকে ৬৯ সেন্টিমিটার। বড়সড় বিড়ালের মতো আকারের হয় এরা। ওজন হয় ৪ কিলোগ্রামের মতো। রেকুন ও ভালুকের মতো এদের পাঞ্জা থাকে। কিন্তু, এই ভিডিও ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গে এই নিয়ে শুরু হয়ে গিয়েছে তীব্র বিতর্ক। এক নজরে দেখে নিন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই ভিডিও।

TwitterFacebookWhatsAppEmailShare

#Sea side, #Viral video, #Dinosaur, #Small dinosaurs

আরো দেখুন