রাজ্য বিভাগে ফিরে যান

নবান্নে ‘অশনি’ নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক সারলেন মমতা

May 9, 2022 | < 1 min read

‘অশনি’  নিয়ে নবান্নে উচ্চ পর্যায়ের বৈঠক সারলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নের সংশ্লিষ্ট দফতরের আধিকারিকদের নিয়ে বৈঠকে ঘূর্ণিঝড় মোকাবিলার বিষয়টি নিয়ে আলোচনা হয়। নবান্ন থেকে ঝড় নিয়ে প্রত্যেকটা মুহূর্তে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নজরদারি চালাচ্ছেন। উপকূলবর্তী এলাকায় ফ্লাড সেন্টারগুলোর প্রস্তুতিপর্ব প্রায় শেষ করে ফেলা হয়েছে। শুকনো খাবার, ওষুধপত্র, পানীয় জল, ত্রিপল, মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে।

ওই বৈঠকে এদিন ঘূর্ণিঝড় ‘আশনি’ মোকাবিলায় কী ধরনের কাজ করা হবে ম্যাপিং ও করা হয়েছে। সেই ম্যাপ অনুযায়ী সাধারণ মানুষকে অবগত করার জন্য ঝড় সম্পর্কে পঞ্চায়েত স্থানীয় পুলিশ প্রশাসন ব্লক স্তর থেকে মাইকিং এর ব্যবস্থা করা হচ্ছে।

১৮ থেকে ২৫ টি ফ্লাড সেন্টারের প্রস্তুতিপর্ব সেড়ে রাখা হয়েছে। প্রয়োজনে সাধারণ মানুষকে ঠিক সময়ে ওই সেন্টারগুলোতে সরিয়ে ফেলা হবে। সাগরদ্বীপ সি ব্রিজ থেকে ইতিমধ্যেই পর্যটকদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে  নিয়ে আসা হয়েছে। তাঁদের সমুদ্রে আসতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। প্রশিক্ষণপ্রাপ্ত বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীদের যে কোনও পরিস্থিতিতে প্রস্তুত রাখা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে বোর্ডও। দুর্বল বাঁকগুলোতে সাধারণ মানুষের সঙ্গে নিয়ে ইতিমধ্যেই সংস্কারের কাজ চলছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Nabanna, #Asani

আরো দেখুন