দেশ বিভাগে ফিরে যান

অশনির মাঝেই ফের আরও এক ঘূর্ণিঝড়? সপ্তাহ শেষেই তৈরি হবে সাইক্লোন করিম

May 10, 2022 | < 1 min read

অশনির সংকেতের মাঝেই ফের আরও এক ঘূর্ণিঝড়ের আশঙ্কা। এবার ভারত মহাসাগরে তৈরি হচ্ছে ঘূর্ণিঝড় করিম। আবহাওয়াবিদদের মতে, নতুন এই ঘূর্ণিঝড় ভারত মহাসাগরের উপকূলে হানা দেবে বলেই ইঙ্গিত পাওয়া যাচ্ছে। সপ্তাহ শেষেই তৈরি হবে এই নতুন ঘূর্ণিঝড়।

সূত্রের খবর, করিম নামে এই নতুন ঘূর্ণিঝড় কতটা শক্তিশালী হয়ে আসবে, সে ব্যাপারে এখনও তথ্য দিতে পারেনি মৌসম ভবন। তবে ওই ঘূর্ণিঝড়ের জেরে আবহাওয়ার পরিবর্তন হতে পারে বলেই এখনও জানা যাচ্ছে।

এদিকে অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমের খুব কাছে চলে এসেছে ঘূর্ণিঝড় অশনি। কাকিনাড়া থেকে ৩০০ কিলোমিটার দূরে রয়েছে এই ঘূর্ণিঝড়। দুপুরের মধ্যে শক্তিশালী ঘূর্ণিঝড় সাধারণ ঘূর্ণিঝড়ে পরিণত হবে। এর তীব্রতা অনেকটাই কমে আসবে। আজ রাতেই ওডিশা উপকূলের দিকে বাঁক নেবে এই ঘূর্ণিঝড়। উত্তর-পশ্চিম অভিমুখ থেকে উত্তর-উত্তরপূর্ব অভিমুখ হবে ঘূর্ণিঝড়ের। এখনও পর্যন্ত ল্যান্ডফলের সম্ভাবনা নেই বললেই চলে।

তবে ঘূর্ণিঝড়ের প্রভাবে আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মৌসম ভবন জানাচ্ছে, মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে হাওড়া, পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং নদিয়া জেলায়। বুধ ও বৃহস্পতি, এই দু’দিন ভারী বৃষ্টি হতে পারে পশ্চিমবঙ্গের উপকূলের জেলাগুলিতে। বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Weather forecast, #Weather Update, #cyclone alert, #Karim cyclone, #Karim

আরো দেখুন