রাজ্য বিভাগে ফিরে যান

‘অশনি’র জন্য বাংলার উপকূলে বিপদের সম্ভাবনা নেই, জানাল আবহাওয়া দপ্তর

May 10, 2022 | < 1 min read

বিশাখাপত্তনম থেকে ৩০০ কিলোমিটার দূরে অবস্থান করছে ঘূর্ণিঝড় ‘অশনি’ (Cyclone Asani)। মঙ্গলবার বিকেলে আলিপুর হাওয়া অফিস থেকে জানানো হয়েছে, এখনও পর্যন্ত উত্তর পশ্চিম দিকেই এগোচ্ছে এই ঘূর্ণিঝড় (Weather Forecast)। আজ রাত পর্যন্ত ‘অশনি’র গতিপথ পরিবর্তিত হবে না। রাতেই তা পৌঁছে যাবে অন্ধ্র উপকূলে।

তবে এরপরই গতিমুখ পরিবর্তন করবে ‘অশনি’ (Cyclone Asani)। উপকূলের ধার ঘেঁষে এগিয়ে যাবে আরও উত্তরে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে ‘অশনি’ তীব্র ঘূর্ণিঝড় থেকে সাধারণ ঘূর্ণিঝড়ে পরিণত হবে। শক্তিক্ষয় হবে তার। ‘অশনি’র জন্য আপাতত পশ্চিমবঙ্গের উপকূলে কোনও বিপদের সম্ভাবনা নেই বলেই জানিয়েছেন আবহবিদরা।


তবে বৃষ্টির হাত থেকে এখনই রেহাই পাচ্ছে না বঙ্গবাসী। আলিপুর সূত্রের খবর, ঘূর্ণিঝড়ের প্রভাব পড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। উপকূলবর্তী এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে (Cyclone Asani)। ভিজবে পূর্ব মেদিনীপুর ও দুই ২৪ পরগনা। বাকি জেলায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টিপাত হবে।

মৎস্যজীবীদের সমুদ্রে গতিবিধি নিষিদ্ধ থাকবে ১৩ মে পর্যন্ত। তারপর পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। সমুদ্র সৈকতে পর্যটকদের গতিবিধিতেও নিষেধাজ্ঞা জারি রেখেছে হাওয়া অফিস।


ভারী বৃষ্টির ভ্রূকুটি থাকছে উত্তরবঙ্গেও। হাওয়া অফিস বলছে, আগামী ১২ মে থেকে ১৪ মে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, কালিম্পং এবং আলিপুরদুয়ার- উত্তরবঙ্গের এই পাঁচ জেলায় ভারী বৃষ্টি হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Cyclone Asani, #Asani, #Asani cyclone

আরো দেখুন