দেশ বিভাগে ফিরে যান

দিল্লিতে বিধ্বংসী আগুনে মৃত অন্তত ২৭ জন, শোক প্রকাশ মমতার

May 14, 2022 | < 1 min read

বিধ্বংসী অগ্নিকাণ্ড দিল্লিতে। পশ্চিম দিল্লির (Delhi) মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে একটি বহুতলে আগুন লেগেছে। ঝোড়ো হাওয়ায় আগুন ছড়িয়ে পড়ে দ্রুত। গোটা বাড়িটাই এখন গ্রাসে। বাঁচার জন্য অনেকেই বহুতল থেকে ঝাঁপ দেন বলে জানা গেছে। আগুনে ঝলসে মৃত্যু হয়েছে ২৬ জনের। অন্তত ৭০ জনকে উদ্ধার করা হয়েছে। আগুন নেভানোর চেষ্টা করছে দমকল।

কীভাবে বহুতলটিতে আগুন লাগল তা এখনও জানা যায়নি। স্থানীয়রা বলছেন, শুক্রবার বিকেল ৪টে ৪০ মিনিট নাগাদ তিন তলা বাড়িটির একতলা ও দু’তলায় আগুন লাগে। তারপর দ্রুত ছড়াতে থাকে আগুন। গোটা বাড়িটাই দাউদাউ করে জ্বলতে শুরু করে। প্রাণভয়ে আর্তনাদ শুরু করে দেন বাড়ির লোকজন। অনেকেই বহুতল থেকে ঝাঁপ দিয়ে বাঁচার চেষ্টা করেন।

খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে আসে দমকলের ২০টি ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর কাজ শুরু করেন দমকলকর্মীরা। পরে আরও ৪টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। শেষ পাওয়া খবর অনুযায়ী ২৬ জনের ঝলসানো দেহ উদ্ধার হয়েছে। ভেতরে এখনও অনেকের আটকে থাকার সম্ভাবনা রয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা গেছে। এখনও অবধি ৪০ জনকে গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অগ্নিকাণ্ডে মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। টুইট করে তিনি বলেছেন, “দিল্লিতে অগ্নিকাণ্ডে মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।”

গতকাল রাতে এই ভয়াবহ ঘটনা জানতে পেরে শোক প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক টুইট বার্তায় তিনি লেখেন, “আজ দিল্লিতে একটি মর্মান্তিক অগ্নিকাণ্ডে বিপুল সংখ্যক প্রাণহানির আকস্মিক খবরে আমি অত্যন্ত মর্মাহত ও দুঃখিত। নিহতদের স্বজনদের প্রতি আন্তরিক সমবেদনা জানাই। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।”

TwitterFacebookWhatsAppEmailShare

#delhi, #Fire

আরো দেখুন