দেশ বিভাগে ফিরে যান

অভিযুক্ত আইএএস অফিসারের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর ছবি পোস্ট, বলিউড পরিচালকের নামে এফআইআর

May 16, 2022 | < 1 min read

অমিত শাহ এবং পুজা সিঙ্ঘলের আলাপচারিতার ছবি নেটমাধ্যমে শেয়ার করে বিপদে পড়েলেন এক বলিউড পরিচালক। ওই পরিচালকের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। সূত্রের খবর, তাঁকে গ্রেপ্তার করাও হতে পারে। বলিউডের ওই পরিচালকের নাম অবিনাশ দাস। ৮ মে টুইটারে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং পূজার ছবিটি দেন পরিচালক।

ছবিটি ছিল বেশ পুরনো। ছবিতে দেখা যাচ্ছে অমিত শাহ এবং পূজা সিঙ্ঘল। পুজা সিঙ্ঘল টাকা লোপাটের দায়ে ১১ মে গ্রেফতার হন। এখন তিনি ইডির হেফাজতে। তবে যে সময়ের ছবি ওই পরিচালক শেয়ার করেছেন সেই সময় তিনি বিহারের কৃষি এবং পশুপালন দফতরের সচিব ছিলেন। অন্য দিকে, ২০১৭ সালে বিজেপির সর্বভারতীয় সাধারণ সভাপতি ছিলেন অমিত শাহ।

জানা গিয়েছে, তিনি আনারকলি অফ আরা ওয়েব সিরিজের পরিচালক। অবিনাশের বিরুদ্ধে অমিত শাহকে বদনাম করার অভিযোগ এনেছে আমদাবাদ পুলিস। ঝাড়খণ্ডের প্রাক্তন খনিসচিব, আইএএস অফিসার পূজাকে বুধবারই গ্রেফতার করেছে ইডি। তাঁর বিরুদ্ধে কেন্দ্রের মনরেগা প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগের তদন্ত চলছিল। সেই মামলারই তদন্তে নেমে দেশের বিভিন্ন রাজ্যে পূজার বাড়ি, অফিস এবং ঘনিষ্ঠ সহযোগীর বাড়ি থেকে ১৯ কোটি টাকা উদ্ধার করেছে কেন্দ্রের তদন্তকারী সংস্থা।
আমদাবাদ পুলিসের বক্তব্য, দুর্নীতির দায়ে ধৃত বিহারের প্রাক্তন আমলার সঙ্গে শাহর ছবি পোস্ট করে অবিনাশ দেশের মানুষকে ভুল বার্তা দেওয়ার চেষ্টা করেছেন।

পাশাপাশি আরও একটি অভিযোগ এনেছে আমদাবাদ পুলিস অবিনাসের বিরুদ্ধে। পুলিস জানিয়েছে, মার্চে মাসে এক মহিলার নগ্ন শরীরে জাতীয় পতাকা আঁকা একটি ছবি পোস্ট করেন অবিনাশ। তা নজরে আসে আমদাবাদ পুলিসের। পুলিশ জানিয়েছে, পরিচালকের বিরুদ্ধে জাতীয় মানহানি আইনে মামলা দায়ের করা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Director, #Amit shah, #avinash das, #ias officer

আরো দেখুন