রাজ্য বিভাগে ফিরে যান

চাকরি থেকে বরখাস্ত পরেশ-কন্যা, ফেরত দিতে হবে বেতনে পাওয়া অর্থ

May 20, 2022 | < 1 min read

পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতা অধিকারীকে চাকরি থেকে বরখাস্ত করল কলকাতা হাইকোর্ট। এখন অবধি বেতন হিসেবে যা টাকা পেয়েছেন তিনি, ফেরত দেওয়ার নির্দেশ আদালতের। দুই কিস্তিতে ফেরৎ দিতে হবে এই টাকা। প্রথম কিস্তি দিতে হবে ৭ জুনের মধ্যে, নির্দেশ হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের।

উচ্চমাধ্যমিক শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় নাম জড়ায় শিক্ষাদপ্তরের প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর (Paresh Adhikari)। অভিযোগ, মেধা তালিকায় না থেকেও মন্ত্রীর মেয়ে চাকরি পেয়ে গিয়েছেন। ববিতা সরকার নামে এক পরীক্ষার্থী মামলা করেছিলেন। ববিতার দাবি, তাঁর চেয়ে নম্বর কম ছিল মন্ত্রীর মেয়ে অঙ্কিতা অধিকারীর। তারপরেও নিয়োগপত্র হাতে পাননি ববিতা।

উল্লেখ্য, এই দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আজ সকালে দ্বিতীয়বার সিবিআই দপ্তরে হাজিরা দিতে গেছেন মন্ত্রী পরেশ অধিকারী।

প্রসঙ্গত, গত মঙ্গলবার মেয়ে অঙ্কিতা অধিকারীর চাকরি নিয়ে পরেশ অধিকারীকে সিবিআইয়ের কাছে জিজ্ঞাসাবাদের জন্য হাজির হওয়ার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই সময় মন্ত্রী ছিলেন মেখলিগঞ্জে। সেখান থেকে সেদিন রাতেই ট্রেনে কলকাতার উদ্দেশ্যে রওনা হন তিনি। কিন্তু শিয়ালদা স্টেশনে নামতে দেখা যায়নি তাদের। পরে জানা যায়, বর্ধমান স্টেশনে নেমে পড়েছিলেন মন্ত্রী ও তাঁর কন্যা।

এরপর, গতকাল আদালত ফের পরেশবাবুকে সিবিআইয়ের কাছে হাজিরা দেওয়ার নির্দেশ দেয়। এরপরই পরেশ অধিকারীকে বাগডোগরা বিমানবন্দরে দেখা যায়। সন্ধ্যা সাড়ে সাতটার দিকে পুলিশ এসকর্ট করে তাঁকে নিজাম প্যালেসে আনা হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#SSC, #Paresh Adhikari, #Ankita Adhikari

আরো দেখুন