রাজ্য বিভাগে ফিরে যান

নন্দীগ্রামে গণইস্তফা দিতে চান বিজেপি নেতারা, চাপে শুভেন্দু

May 23, 2022 | < 1 min read

অর্জুন সিংহ বিজেপি ছাড়তে না ছাড়তেই গেরুয়া শিবিরে আরও প্রকট হল অন্তর্দ্বন্দ্ব। চাপ বাড়ল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। রাজ্যের বিরোধী দলনেতার বিধানসভা কেন্দ্র নন্দীগ্রামে গণইস্তফা দিতে চলেছেন বিজেপি নেতারা। আর এই সমস্যার সূত্রপাত মণ্ডল সভাপতি নিয়োগ নিয়ে।

কিছুদিন আগে ময়না ও হলদিয়ায় দলের চারটি মণ্ডলের সভাপতির নাম ঘোষণা করে বিজেপি। যদিও চাপের মুখে তা স্থগিত রাখতে বাধ্য হয় রাজ্য বিজেপি (BJP)। হলদিয়া ও ময়না বিধানসভা এলাকার চারটি মণ্ডল সভাপতির নাম ঘোষণা ও পরে তা স্থগিত করে দেওয়া নিয়ে বিতর্কও শুরু হয় দলের মধ্যে। ওই চার মণ্ডল সভাপতির নাম পছন্দ হয়নি শুভেন্দুর ঘনিষ্ঠ দুই বিধায়ক হলদিয়ার তাপসী মণ্ডল ও ময়নার অশোক দিন্দার।

এই ঘটনায় পূর্ব মেদিনীপুরে(East Midnapore) বিজেপির পুরনো নেতা, কর্মীরা প্রচণ্ড ক্ষুব্ধ শুভেন্দু ও তাঁর দুই অনুগামী বিধায়ক তাপসী মণ্ডল ও অশোক দিন্দার বিরুদ্ধে। এছাড়া, নন্দীগ্রাম–১ দক্ষিণ মণ্ডল সভাপতি পদে বদল হয়েছে। ওই মণ্ডল কমিটির সভাপতি ছিলেন জয়দেব মণ্ডল। এবার তাঁকে সরিয়ে শ্যামাপ্রসাদ মাইতিকে মণ্ডল সভাপতি করা হয়েছে। শ্যামাপ্রসাদ শুভেন্দু অনুগামী বলেই পরিচিত।

জয়দেব মণ্ডল এই অঞ্চলের অনেক পুরোনো নেতা। হঠাৎ করে তাঁকে সরিয়ে দেওয়ায় ক্ষুব্ধ কর্মীরা। সেই কারণেই গণইস্তফার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #suvendu adhikari, #Nandigram

আরো দেখুন