উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

কেন্দ্রীয় শুল্ক সিদ্ধান্তে অখুশি পাম্প মালিকরা, মঙ্গলে বন্ধ থাকবে ব্যবসা

May 23, 2022 | < 1 min read

বাজারে লাগামছাড়া মূল্যবৃদ্ধি। নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম আকাশছোঁয়া। নাভিশ্বাস সাধারণ মানুষের। এই আবহে কার্যত চাপে পড়ে জ্বালানির দাম কমালো কেন্দ্র৷ পেট্রলে ৮ টাকা ও ডিজেলে ৬ টাকা শুল্ক কমানোর সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার।

কিন্তু কেন্দ্রের এই সিদ্ধান্তে অখুশি পেট্রল পাম্পগুলি। এই অভিযোগে আগামী মঙ্গলবার দক্ষিণবঙ্গের পেট্রল পাম্পগুলি তেল কিনবে না। এই সিদ্ধান্তের কথা জানাল ওয়েস্ট বেঙ্গল পেট্রলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশন। উত্তরবঙ্গের পেট্রল পাম্পগুলিতে আজ সোমবারই তেল কেনা বন্ধ থাকবে জানা বলে জানা গেছে।

পেট্রল পাম্পগুলির এই সিদ্ধান্তে আতান্তরে পড়লেন সাধারণ মানুষ। কারণ যেদিন পাম্প তেল কিনবে না, সেদিন বিকেল থেকে পরের দিন সকাল পর্যন্ত নাও মিলতে পারে তেল। পাম্প মালিকদের বক্তব্য, এর আগে কেন্দ্রীয় সরকার জ্বালানির আমদানি শুল্ক কমিয়েছিল দেওয়ালির আগের দিন রাতে। অর্থাৎ, তার পরের দিন ছুটি। এবারও শুল্ক কমানোর কথা ঘোষণা করল শনিবার রাতে, ঠিক ছুটির আগের দিন। ছুটির দিনগুলিতে পাম্পে পেট্রল বা ডিজেল সরবরাহ বন্ধ থাকে। তাই তার আগের দিন পাম্প মালিকরা বেশি তেল কেনেন। সেই তেল তাঁরা কেনার পর সরকার রাতে এক ধাক্কায় দাম কমাল। কিন্তু সেই তেল বিক্রি করতে হবে কম দামে।

সংগঠনের বক্তব্য, কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তে ৩ থেকে ২০ লক্ষ টাকার ক্ষতির মুখে পড়তে হচ্ছে মালিকদের।

TwitterFacebookWhatsAppEmailShare

#Petrol pump owners, #Central tariff, #petrol pump

আরো দেখুন