রাজ্য বিভাগে ফিরে যান

আরও বিপাকে পরেশ, পার্থ, কেষ্ট – সম্পত্তির খতিয়ান চাইছে সিবিআই

May 24, 2022 | < 1 min read

ছবি সৌজন্যে: AnandaBazar Patrika

দুর্নীতি ইস্যুতে কোনঠাসা রাজ্যের শাসক দল তৃণমূল। এসএসসি থেকে গরু পাচার – একাধিক মামলায় আদালতে জেরবার হতে হয়েছে ঘাসফুল শিবিরকে। রাজ্যের একাধিক মন্ত্রীকে তিরস্কৃত হাত হয়েছে আদালতে, জিজ্ঞাসাবাদের জন্য সিবিআই দপ্তরে ঘন্টার পর ঘন্টা হাজিরাও দিতে হয়েছে। এবার এই বাঘা বাঘা নেতা মন্ত্রীদের সম্পত্তির দিকে নজর সিবিআইয়ের।

এসএসসি দুর্নীতি মামলায় জেরবার হয়েছেন পরেশ অধিকারী। তাঁর বিরুদ্ধে অভিযোগ, নিয়ম বহির্ভূতভাবে নিজের মেয়েকে সরকারি স্কুলে চাকরি পাইয়ে দেওয়া হয়েছে। পরেশ-কন্যাকে ইতিমধ্যেই চাকরি থেকে বরখাস্ত করেছে আদালত। ফেরত দিতে বলা হয়েছে বেতনে পাওয়া অর্থ। এবার পরেশবাবুর নামে কত সম্পত্তি আছে, তার খতিয়ান চাইছে সিবিআইকে। ইতিমধ্যেই আয়কর দপ্তের চিঠি পাঠিয়েছেন তদন্তকারী আধিকারিকরা।

শুধু পরেশ নন, প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সম্পত্তির তথ্যও জানে চায় সিবিআই। কলকাতা হাইকোর্টও প্রশ্ন তোলে তাঁর সম্পত্তি নিয়ে। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের অস্ত্র ছিল নাকতলায় প্রাক্তন শিক্ষামন্ত্রীর সারমেয়দের ফ্ল্য়াট নিয়ে।

গরু পাচারের পর ভোট পরবর্তী হিংসা! ফের অনুব্রত মণ্ডলকে তলব করেছে সিবিআই। আজ মঙ্গলবার নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয়েছে বীরভূম জেলা তৃণমূল সভাপতিকে। যদিও, সোমবারই তাঁর আইনজীবী জানিয়ে দেন, হাজিরা দিতে পারবেন না কেষ্ট। শুধু এই মামলাই নয়, গরু পাচার কাণ্ডেও সিবিআই দপ্তরে আপাতত হাজিরা দিতে অপারগ তাঁর মক্কেল। চিকিৎসকদের পরামর্শ মত অনুব্রত এখন বোলপুরেই থাকবেন কিছুদিন।

TwitterFacebookWhatsAppEmailShare

#partha chatterjee, #CBI, #Anubrata Mondal, #Paresh Adhikari

আরো দেখুন