জীবনশৈলী বিভাগে ফিরে যান

জুম ভিডিও কনফারেন্সিংয়ে পারিবারিক অনুষ্ঠানের পাশাপাশি চললো সঙ্গমের ভিডিও

May 30, 2022 | < 1 min read

করোনা আবহে জুম কল দিয়ে ভিডিও কনফারেন্সিং ছিল গৃহবন্দী মানুষের কাজ করার অন্যতম অবলম্বন। সেই জুম কল চলাকালীন অসাবধানতাবসত বাড়ির নানা রকম ব্যক্তিগত কাজকর্ম উঠে এসেছে সর্বসমক্ষে। হোয়াটসঅ্যাপ থেকে অন্যান্য সমাজমাধ্যম চেয়ে বেরিয়েছে সেই সব ভাইরাল ভিডিও।

এবার সেরকমই এক ঘটনা ঘটছে এক ইহুদি বাড়ির বয়ঃসন্ধি উদ্যাপনের পারিবারিক এক অনুষ্ঠানে। সেই অনুষ্ঠান যাতে বিদেশ বিভুঁইয়ে সবাই দেখতে পান, তা টেলিকাস্ট করা হচ্ছিল জুম ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে। তার মধ্যেই হল গন্ডগোল।

অনুষ্ঠানের ভিডিওতে দেখা গেল, আমন্ত্রিত এক ব্যক্তি নিজের ক্যামেরা বন্ধ না করেই সঙ্গীর সঙ্গে মেতে উঠেছেন যৌন সঙ্গমে। হুঁশ নেই কোনোদিকে। বাকি আত্মীয়স্বজন, বন্ধুবান্ধবদের লজ্জায় নাক কাটা যায় আর কি। বারংবার নাকি এই দম্পতিকে সতর্কবার্তা পাঠানো হয়, কিন্তু সে সতর্কবার্তা দেখার সময় কোথায়? অবশেষে নাকি তিনি সেই সতর্কবার্তা দেখতে পেয়ে ভিডিও বন্ধ করেন। কিন্তু ততক্ষনে যা অঘটন ঘটবার তাতো ঘটেই গিয়েছে।

এর থেকে একটাই শিক্ষা, জুম বা অন্যান্য ভিডিও কনফারেন্সিং করার অ্যাপ ব্যবহার করার আগে সচেতন হওয়া অবশ্যই প্রয়োজন, বিষয়ে করে স্ক্রিনে আপনার পেছনে কি আছে, বা ঘটে চলেছে, সেই সম্পর্কে।

TwitterFacebookWhatsAppEmailShare

#video, #Physical Intimacy

আরো দেখুন