জীবনশৈলী বিভাগে ফিরে যান

যৌন জীবন আনন্দে ভরাতে জেনে নিন আপনার মহিলা সঙ্গীর অর্গাজমের খুঁটিনাটি

June 6, 2022 | 3 min read

অর্গাজম, ছবি সৌঃ Getty Images

আপনি নিজে যেরকম যৌনতা উপভোগ করেন, আপনার মহিলা সঙ্গীও কী ঠিক ততটাই উপভোগ করেন? আপনি কি চান আপনার মহিলা সঙ্গীকে বিছানায় আনন্দ দিতে? যদি তাই হয়, তাহলে আপনাকে জানতে হবে ফিমেল ইজাকুলেশন বা অর্গাজমের খুঁটিনাটি। এই তথ্য যদি আপনার মাথায় থাকে, তাহলে আপনার মহিলা সঙ্গীর কাছেও যৌনতা হয়ে উঠবে সুমধুর। সম্পর্কে আসবে নতুন মাত্রা।

মহিলাদের অর্গাজম অনেক দেরিতে হয়

এক জন মহিলার অনেক বেশি সময় লাগে অর্গাজম হতে, ছবি সৌঃ Getty Images

একজন সাধারণ পুরুষ যৌন মিলনের সময়ে বীর্যপাত বা করেন বা তার অর্গাজম হয়, এক জন মহিলার সেই হিসেবে অনেক বেশি সময় লাগে অর্গাজম হতে। সাধারণত দেখা গেছে মহিলাদের অনেক বেশি সময় লাগে উত্তেজিত হতে, তাই অর্গাজমেও লাগে বেশি সময়।

অনেক প্রকারের অর্গাজম হতে পারে মহিলাদের

নয় রকমের অর্গাজম হতে পারে মহিলাদের, ছবি সৌঃ Getty Images

জেনে রাখা উচিত, নয় রকমের অর্গাজম হতে পারে মহিলাদের। এরকম অর্গাজম এক দিনেই বা বিভিন্ন দিনেও হতে পারে। আবার নাও হতে পারে। মহিলাদের ‘জি-স্পট’ ছাড়াও ‘সি-স্পট’, ‘ও-স্পট’, ‘এ-স্পট’- যেখানে উত্তেজনার সৃষ্টি হয়। ক্লিটোরাল অর্গাজম এবং ভ্যাজাইনাল অর্গাজমও হতে পারে মহিলাদের।

মহিলাদের অর্গাজমের রেশ থাকে অনেকক্ষণ

মহিলাদের অর্গাজমের রেশ বেশ অনেকক্ষণ থাকে, ছবি সৌঃ Getty Images

মহিলাদের অর্গাজমের রেশ বেশ অনেকক্ষণ থাকে। সমীক্ষা বলছে, সাধারণত পুরুষদের মধ্যে অর্গাজমের অনুভূতি ৭ সেকেন্ড পর্যন্ত থাকে। পাশাপাশি মহিলাদের এই সুখানুভূতি ২৭ সেকেন্ডের বেশি সময় পর্যন্ত থাকে। জেনে রাখা উচিৎ, বারবার অর্গাজম হতে পারে মহিলাদের!

ইজাকুলেশন এবং অর্গাজম কিন্তু আলাদা

অনেক পুরুষ মানুষই ইজাকুলেট করেই ক্লান্ত হয়ে পড়েন, ছবি সৌঃ Getty Images

জেনে রাখুন, অর্গাজম হলেই যে ইজাকুলেশন হবে সেটা কিন্তু নয়! পুরুষরা সাধারণত অর্গাজমে পৌঁছলে তাঁদের ইজাকুলেশন হয়েই যায়! হবেই! অনেক পুরুষ মানুষই ইজাকুলেট করেই ক্লান্ত হয়ে পড়েন, কেউ কেউ ঘুমিয়েও পড়েন!

স্কোয়ারটিং কখন করেন মহিলারা?

স্কোয়ারটিং হল একটা অনুভূতি যা কোনো মহিলাকে অর্গাজমে পৌঁছতে সাহায্য করে, ছবি ইন্টারনেট থেকে সংগৃহীত

স্কোয়ারটিং হল একটা অনুভূতি যা কোনো মহিলাকে অর্গাজমে পৌঁছতে সাহায্য করে। স্কোয়ারটিং কিন্তু অর্গাজম নয়। আবার সব মহিলাদের স্কোয়ারটিং হয় না। স্কোয়ারটিং-এর জন্য মহিলাসঙ্গীকে ঠিক পয়েন্টে ছুঁয়ে চরম উত্তেজিৎ করতে হবে, তবেই হতে পারে স্কোয়ারটিং! মনে রাখতে হবে স্কোয়ারটিং, অর্গাজম এবং ইজাকুলেশন কিন্তু এক ব্যাপার নয়!

TwitterFacebookWhatsAppEmailShare

#Relationship, #Female, #Sex Education, #orgasm

আরো দেখুন