রাজ্য বিভাগে ফিরে যান

সতর্কতামূলকভাবে ফের মাস্ক পরার বিধি চালু করতে পারে রাজ্য

June 10, 2022 | < 1 min read

বাড়ছে করোনা। গত ২৪ ঘন্টায় রাজ্যে সংক্রমণের হার ছিল ১.২৪ শতাংশ। গত তিন মাস ধরেই বাংলার করোনা পরিস্থিতি কেমন তা জানতে ‘সেন্টিনেল সার্ভেল্যান্স’ চালাচ্ছিল রাজ্য সরকার। ধীরে হলেও সংক্রমণের হার বাড়ছে কয়েকটি জেলায়, এমনি তাতেও ধরা পড়েছে সেই সার্ভেল্যান্স-এ। এমন পরিস্থিতিতে আসতর্কতামূলক ফের মাস্ক পরা বাধ্যতামূলক করার নির্দেশ দিতে পারে রাজ্য সরকার।

করোনা কমতে শুরু করাতাই বিধিনিষেধের রাশ আলগা করেছিল রাজ্য সরকার। কঠিন করোনা না মানতে হলেও মাস্ক পরা বা সোশ্যাল ডিস্টেন্সিং মেনে চলতে নিষেধ করা হয়নি। মাস্ক পরা বন্ধ করে দিতে হবে এমন কোনও নির্দেশিকা জারি করা হয়নি। কোভিড কমে যাওয়ায় মানুষজন নিজে থেকেই মাস্ক পরা বন্ধ করে দিয়েছেন। রাস্তাঘাটে, গণপরিবহনে এখন খুব কম লোকজনই আছেন যাঁরা মাস্ক পরেন।

কড়াকড়ি না থাকায় এবং সরকাররের পক্ষ থেকে আইনি পদক্ষেপ তুলে নেওয়ায় মাস্ক পরা বা পারস্পরিক দূরত্ব বিধি মানার অভ্যাসই চলে গেছে। এর ফলেই সংক্রমণ ফের মাথা চাড়া দিচ্ছে বলেই মনে করা হচ্ছে।

গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে ৯৫ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে। সংক্রমণের হার ১.২৪ শতাংশ। জানা যাচ্ছে সতর্কতামূলক ভাবে ফের মাস্ক পরার বিধি চালু করতে পারে রাজ্য সরকার। আবার বাধ্যতামূলক হতে পারে মাস্ক। এই ব্যাপারে চলতি সপ্তাহেই নির্দেশিকা জারি হতে পারে বলে শোনা যাচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Mamata Banerjee, #mask, #covid19, #covid 19

আরো দেখুন