বিনোদন বিভাগে ফিরে যান

এভাবেও ফিরে আসা যায়! ক্যান্সার জয় করলেন পরিচালক অনুরাগ বসু

June 11, 2022 | < 1 min read

এভাবেও ফিরে আসা যায়! হ্যাঁ, বলিউডের জনপ্রিয় বাঙালি পরিচালক অনুরাগ বসু হয়তো সকল ক্যানসার আক্রান্ত রোগীকে এই কাথাটাই বলতে চাইবেন। যাতে কেউ সব কিছু শেষ হওয়ার আগেই শেষ ধরে না নেন।

২০০৪ সালে আচমকা ধরা পড়ে ব্লাড ক্যান্সার। অনেকখানি ছড়িয়ে গিয়েছে রোগ। অনুরাগের স্ত্রী তখন অন্ত:সত্ত্বা। পরিবারের মাথায় যে বাজ পড়েছে। গোটা ইন্ড্রাস্ট্রি ভয়ে কাঁটা। একসময় চিকিৎসকরা বলেছিলেন, বাঁচবেন না অনুরাগ বসু। সেই জায়গা থেকে কঠিন লড়াই চালিয়ে ফিরে এসেছেন অনুরাগ। ফিরে এসেছেন তাঁর চেনা লাইট-ক্যামেরা-অ্যাকশনের দুনিয়ায়।

সম্প্রতি মুম্বইর সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে অনুরাগ বলেন, ‘‘ডাক্তার বলেছিলেন, ক্যানসার এতটাই ছড়িয়ে গেছে, আর কিছু করার নেই। আমি আর মাত্র দু’সপ্তাহ বাঁচব। আমার স্ত্রী তখন সাত মাসের অন্ত:সত্ত্বা। বুঝেই উঠতে পারছিলাম না কী করব। ওকে কিচ্ছু বলতে পারিনি। ক্রমশ খারাপ হতে থাকা শরীর নিয়েও কাজ করে যাচ্ছিলাম।’’

অনুরাগ তাঁর পরিবারের কাছে নিজের রোগের কথা গোপন করতে চাইলেও তা হয়নি। টেলিভশনের পর্দা থেকে এই খবর শুনে ভেঙে পড়ে গোটা পরিবার। অনুরাগ নিজে অবশ্য হাল ছাড়েন নি, লড়াইটা চালিয়ে যেতে চেয়েছিলেন জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত।
অনুরাগকে মুম্বইয়ের একটি হাসপাতালে ভর্তি করা হয় অভিনেতা সুনীল দত্তের উদ্যোগে। সেখানেই নতুন ওষুধ, আধুনিক চিকিৎসায়া সাড়া দিতে থাকেন এই বাঙালি পরিচালক। তিনি জানান, সে ভয়ঙ্কর সময়ে আত্মীয়-বন্ধু এবং বলিউডের বন্ধু-সহকর্মীরা সকলেই ছিলেন তাঁর পরিবারের পাশে। তাঁর জন্য রক্ত জোগাড় করতে, আর্থিক সহায়তা দিতে এগিয়ে এসেছিলেন অনেকেই।

চিকিৎসার খরচ জোগার করতে একসময় কেমোথেরাপির পরে অনুরাগ ফিরে আসেন সেটে। ‘গ্যাংস্টার’ ছবির পরিচালনাও কেমোথেরাপি চলাকালিন। চিকিৎসকদের অক্লান্ত চেষ্টায় ধিরে ধিরে এগিয়ে চলেন সুস্থতার দিকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Anurag basu, #Cancer

আরো দেখুন