জীবনশৈলী বিভাগে ফিরে যান

বাড়াতে চান বিছানায় আপনার যৌনক্রীড়ার সময়? জেনে নিন কী কী করবেন না

June 15, 2022 | 2 min read

বিছানায় সব পুরুষ তাদের ইচ্ছামত পারফর্ম করতে পারেন না, ছবি সৌঃ Reuters

আজকালকার জীবনযাপন পুরোটাই চলছে ঝড়ের বেগে। তার মধ্যে থেকে বার করে নিতে হয়, এক চিলতে ভালোবাসা। খুঁজে নিতে হয় প্রেমের উপাখ্যান। সঙ্গীর সঙ্গে সুন্দর সময় কাটানোর জন্য অনেকেই সুযোগ খোঁজেন , কিন্তু বিছানায় সব পুরুষ তাদের ইচ্ছামত পারফর্ম করতে পারেন না। কেউ স্ট্যামিনার অভাবে ভোগেন, কারোর বা খুব তাড়াতাড়ি বীর্যস্খলন হয়ে যায়। এর ফলে সম্পর্কে যেমন জটিলতা আসে, আঘাত লাগে আত্মবিশ্বাসেও। এই ধরণের সমস্যার জন্য যেমন ওষুধপত্র আছে, তেমনি আছে কিছু অভ্যাস, যা রপ্ত করলে আপনার যৌনজীবন হয়ে উঠতে পারে আনন্দময়।

দৈনিক খাবারের মধ্যে থেকে প্রক্রিয়াজাত চিনি বাদ দিয়ে চলুন, ফাইল ছবি

দৈনিক খাবারের মধ্যে থেকে প্রক্রিয়াজাত চিনি বাদ দিয়ে চলুন। মিষ্টিজাতীয় খাবার, নরম পানীয় সরিয়ে দিন প্রাত্যহিক ডায়েট থেকে।

সাবলীল যৌনজীবন পেতে চাইলে ধূমপান বন্ধ করতে হবে , ফাইল ছবি

সাবলীল যৌনজীবন পেতে চাইলে ধূমপান বন্ধ করতে হবে। সিগেরেটের ধোঁয়া ধমনী শক্ত করে এবং লিঙ্গ রক্ত ​​প্রবাহ কমিয়ে দেয়। যৌন কার্যকলাপ সহ শরীরের প্রতিটি অঙ্গ প্রভাবিত করে।

অ্যালকোহলের পরিমাত্রা বেশি হলে আপনার ইন্দ্রিয়গুলির উপর খারাপ প্রভাব ফেলে, ফাইল ছবি

অ্যালকোহল শরীরকে চাঙ্গা করে ঠিকই কিন্তু পরিমাত্রা বেশি হলে আপনার ইন্দ্রিয়গুলির উপর খারাপ প্রভাব ফেলে এবং আপনি নিজের ওপর কন্ট্রোল হারাবেন।

অত্যাধিক হস্তমৈথুন আপনার যৌনজীবনকে বিপর্যস্ত করতে পারে, ছবি সৌজন্যে: Getty Images

হস্তমৈথুন করাটা শরীরে পক্ষে খারাপ নয়। কিন্তু অত্যাধিক হস্তমৈথুন আপনার যৌনজীবনকে বিপর্যস্ত করতে পারে। প্রভাব পড়তে পারে সঙ্গিনীর সঙ্গে সম্পর্কের ওপরও।

TwitterFacebookWhatsAppEmailShare

#sex, #sex life, #sex time

আরো দেখুন