দেশ বিভাগে ফিরে যান

রাষ্ট্রপতি নির্বাচন: মঙ্গলে বিরোধীদের বৈঠকে থাকছেন না মমতা

June 19, 2022 | < 1 min read

হাতে আর এক মাস সময়। রাষ্ট্রপতি নির্বাচন প্রায় দোরগোড়ায়। এমতাবস্থায় ঐক্যমত্যে প্রার্থী বাছাইয়ে লেগে পড়েছে বিরোধী শিবির। প্রথমে প্রস্তাবিত হয়েছিল শরদ পাওয়ারের নাম। কিন্তু বর্ষীয়ান এই এনসিপি নেতা বেঁকে বসায় মমতা বন্দ্যোপাধ্যায় প্রস্তাব করেন বাংলার প্রাক্তন রাজ্যপাল গোপালকৃষ্ণ গান্ধী এবং কাশ্মীরের প্রবীণ নেতা ফারুক আব্দুল্লার নাম। কিন্তু সেই প্রস্তাবও ফিরিয়ে দিয়েছেন ফারুক। তাই, ফের একবার বৈঠকে বসতে চলেছে বিরোধী শিবির। কিন্তু সূত্রের খবর, এই বৈঠকে থাকবেন না মমতা।

তৃণমূল সূত্রে খবর, মঙ্গলবার দিল্লিতে শরদ পাওয়ার বিরোধীদের বৈঠকে আমন্ত্রণ জানিয়েছেন। কিন্তু আমন্ত্রণ পত্রের বয়ানে অখুশি তৃণমূল শীর্ষ নেতৃত্ব। এর আগের বৈঠকের জন্য মমতা যখন আমন্ত্রণ জানিয়েছিলেন, তাতে বিরোধীদের একজোট হওয়ার প্রয়োজনীয়তার কথার উল্লেখ ছিল। সেই বৈঠকে প্রার্থী চূড়ান্ত না হলেও বিরোধী দলগুলি সর্বসম্মত প্রার্থী দেবে বলে সিদ্ধান্ত হয়। কিন্তু পাওয়ারের চিঠিতে আগের বৈঠকের কোনও প্রসঙ্গই নেই।

সূত্রের খবর, এই বৈঠকে মমতা উপস্থিত থাকবেন না। তৃণমূলের তরফে কে যোগ দেবেন তা এখনও ঠিক হয়নি। দলীয় স্তরে এই সিদ্ধান্ত নেওয়া হবে বলে খবর

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Opposition Leaders, #President election

আরো দেখুন