দেশ বিভাগে ফিরে যান

অগ্নিবীররা পেনশন না পেলে তিনিও পেনশন ছেড়ে দেবেন, মোদীকে হুমকি বরুণের

June 24, 2022 | < 1 min read

দেশজুড়ে অগ্নিবীর প্রকল্পের বিরুদ্ধে আন্দোলন চলছে। এবার অগ্নিবীর বিতর্ক আবহেই মোদী সরকারের বিরুদ্ধে সুর চড়ালেন খোদ বিজেপি সাংসদ বরুণ গান্ধী। শিল্পপতিদের দেশ ছেড়ে পালানো হোক বা নোটবন্দি; দীর্ঘদিন ধরেই মোদী সরকারের বিরুদ্ধে বিভিন্ন ইস্যুতে আক্রমণাত্মক বরুণ। অগ্নিপথ নিয়েও একইভাবে নিজের দলের সরকারকে খোঁচা দিলেন এই বিজেপি সাংসদ।

অগ্নিবীরদের অবসরকালীন ভাতার দাবিতে সরব বরুণ টুইট করেন, অগ্নিবীরদের পেনশন চালু না হলে তিনি নিজেও তার পেনশন ছেড়ে দেবেন। শুক্রবার ২৪ জুন বরুণ টুইটারে লেখেন, ”স্বল্পমেয়াদের জন্য দেশের সেবাকাজে নিযুক্ত অগ্নিবীরেরা যদি পেনশনের যোগ্য দাবিদার না হন, তাহলে জনপ্রতিনিধিদের এই অবসরকালীন ভাতার সুবিধা দেওয়া হবে কেন? রাষ্ট্রের রক্ষাকারীদের পেনশনের অধিকার না দিলে আমিও আমার পেনশন ছেড়ে দিতে প্রস্তুত। বিধায়ক বা সাংসদেরা কি নিজেদের পেনশন ছেড়ে দিয়ে অগ্নিবীরদের পেনশন দেওয়ার বিষয়টি নিশ্চিত করতে পারেন না।”

প্রসঙ্গত, সেনাবাহিনীতে চুক্তিরভিত্তিতে নিয়োগকে কেন্দ্র করে ইতিমধ্যেই দেশজুড়ে আগুন জ্বলছে। চাপ পড়ে অগ্নিপথ নিয়োগে ১১ বার বদল করেছে মোদী সরকার। মোদী সরকারের মন্ত্রী থেকে শুরু করে তিন সেনাপ্রধান অগ্নিপথের হয়ে ব্যাটিং করতে মাঠে নেমে পড়েছেন, কিন্তু তাতেও ফল হয়নি। অগ্নিবীরদের কেন পেনশন দেওয়া হবে না, এই দাবিতেই মোদী সরকারের বিরুদ্ধে তীব্র হচ্ছে আন্দোলন। এবার সেই প্রশ্নেই মোদী সরকারকে অস্বস্তিতে ফেললেন খোদ তারই দলের সাংসদ।

চলতি মাসের শুরুতে মোদী আগামী দেড় বছরে ১০ লক্ষ চাকরির কথা ঘোষণা করেছিলেন। তখনই মোদীর বছরে দুই কোটি চাকরির প্রতিশ্রুতিকে নিয়ে খোঁচা দেন বরুণ।

TwitterFacebookWhatsAppEmailShare

#pension, #Varun Gandhi, #Agniveer, #Modi

আরো দেখুন