খেলা বিভাগে ফিরে যান

আর খেলতে পারবেন না সুনীলরা? AIFF-কে কড়া সতর্ক বার্তা FIFA-র

June 24, 2022 | < 1 min read

AIFF-কে কড়া সতর্ক বার্তা দিল FIFA। ৩১ জুলাইয়ের মধ্যে ফেডারেশনের সমস্ত নিয়ম কার্যকর করতে হবে ভারতীয় ফুটবল নিয়ামক সংস্থার। ১৫ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচন সেরে ফেলতে হবে। নিয়ম না ফুটবল নির্বাসন। সুনীল ছেত্রীদের খেলাই বন্ধ হয়ে যেতে পারে।

FIFA এবং AFC কর্তারা তিন দিনের ভারত সফরে এসেছিলেন। সফরের শেষদিনে বৃহস্পতিবার ২৩ জুন বেশ কড়াভাবেই তাঁরা নির্দেশ মানার কথা জানিয়ছেন। FIFA ভারতকে নির্বাসিত করলে সুনীলরা যেমন খেলতে পারবেন না, তেমনই অক্টোবরের অনূর্ধ্ব-১৭ মেয়েদের ফুটবল বিশ্বকাপের আয়োজক দেশ থাকবে না ভারত।

FIFA এবং AFC কর্তারার কঠোরভাবে নির্দিষ্ট দিনের মধ্যে সমস্ত নিয়ম এবং নির্বাচন শেষ করার নির্দেশ দিয়েছেন। অন্যথায় মেয়েদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ সরিয়ে দেওয়া হতে পারে। ২০ সেপ্টেম্বর থেকে নতুন কর্তারা দায়িত্ব আসবেন, তার আগে FIFA চায় নতুন কর্তারা বিশ্বকাপ আয়োজনের জন্য যথেষ্ট সময় পাক, সেই কারণেই ১৫ সেপ্টেম্বরের চূড়ান্ত সময়সীমা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত মাসেই দেশের সর্বোচ্চ আদালতে প্রফুল্ল পটেলের নেতৃত্বাধীন AIFF-কে ক্ষমতাচ্যুত করে তিন জন সদস্যের একটি দল গঠন করে দিয়েছিল। তিন সদস্যদের উপরেই নির্বাচন করে নতুন AIFF কর্তাদের নিয়োগ করার দায়িত্ব দেওয়া হয়েছে। ৩১ জুলাইয়ের মধ্যে দেশের সর্বোচ্চ আদালত থেকে AIFF-এর নতুন নিয়ম অনুমোদন করাতে হবে। মনে করা হচ্ছে, সুপ্রিমকোর্ট অনুমতি দিলেও নতুন নিয়ম অনুমোদন করতে আরও সাত দিন সময় লাগতে পারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Indian Football, #FIFA, #AIFF

আরো দেখুন