জীবনশৈলী বিভাগে ফিরে যান

আয়ুর্বেদ দিয়ে বাড়িয়ে তুলতে পারেন আপনার যৌন ক্ষমতা, জেনে নিন কী ভাবে

June 24, 2022 | 3 min read

যৌন ক্ষমতা, ছবি সৌঃ istock

বাৎসায়নের যুগে রাজা-মহারাজাদের বিভিন্ন উপায় ব্যবহার করতেন তাদের যৌন ক্ষমতা কয়েক গুণ বাড়িয়ে নিতে। এই উপায় গুলোর মধ্যে যেমন সোনা, রূপো, কেশর ইত্যাদির মতো দামি বা দুষ্প্রাপ্য বস্তুর পাশাপাশি ছিল নানা রকম জড়িবুটিও যেগুলো সস্তা এবং সহজলভ্য। বিছানায় আপনার সঙ্গীর সাথে আপনার আনন্দের মুহূর্তগুলো দীর্ঘায়িত করতে আপনি সহজেই এই ধরণের জড়িবুটি ব্যবহার করতে পারেন, তবে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিয়ে।

এক চামচ মুসলির পাউডারের সাথে দুধ আর মিছরি মিশিয়ে খেলে পুরুষদের ক্ষেত্রে বাড়তে পারে স্পার্ম কাউন্ট ,ছবি ইন্টারনেট থেকে সংগৃহীত

রোজ সকালে এক চামচ মুসলির পাউডারের সাথে দুধ আর মিছরি মিশিয়ে খেলে পুরুষদের ক্ষেত্রে বাড়তে পারে স্পার্ম কাউন্ট, দূর হতে পারে বন্ধ্যাত্ব।

১ চিমটে কেশর উষ্ম গরম দুধে মিশিয়ে রাতে খেলে শরীরে রক্ত প্রবাহ ঠিক হতে পারে, ছবি ইন্টারনেট থেকে সংগৃহীত

১ চিমটে কেশর উষ্ম গরম দুধে মিশিয়ে রাতে খেলে শরীরে রক্ত প্রবাহ ঠিক হতে পারে, বাড়তে পারে যৌনাঙ্গের বিস্তার, কমতে পারে বন্ধ্যাত্বের আশঙ্কা।

১ চামচ মিছরি, গরুর ঘি আর অর্ধেক চামচ শতাবর পাউডার মিশিয়ে খেয়ে তারপরে দুধের খেলে কমতে পারে বন্ধ্যাত্বের আশঙ্কা দূর হতে পারে,ছবি ইন্টারনেট থেকে সংগৃহীত

১ চামচ মিছরি, গরুর ঘি আর অর্ধেক চামচ শতাবর পাউডার মিশিয়ে খেয়ে তারপরে দুধের খেলে কমতে পারে বন্ধ্যাত্বের আশঙ্কা দূর হতে পারে ইরেকটাইল ডিসফাংশন, বাড়তে পারে স্পার্ম কাউন্ট।

১ চিমটি শিলাজিতের গুঁড়ো নিয়ে গরুর ঘি বা মধুর সাথে মিশিয়ে খেলে কমতে পারে ইরেকটাইল ডিসফাংশনের আশঙ্কা , ছবি ইন্টারনেট থেকে সংগৃহীত

১ চিমটি শিলাজিতের গুঁড়ো নিয়ে গরুর ঘি বা মধুর সাথে মিশিয়ে খেলে কমতে পারে ইরেকটাইল ডিসফাংশনের আশঙ্কা।

তেঁতুলের দানা , ছবি ইন্টারনেট থেকে সংগৃহীত

তেঁতুলের দানাকে গুঁড়িয়ে পাউডার বানিয়ে সেটিকে দুবেলা মিছরি বা গরম দুধের সাথে মিশিয়ে খেলে হতে পারে শুক্রাণুর বৃদ্ধি, ইরেকটাইল ডিসফাংশনের আশঙ্কা।

১ চামচ আমলকী পাউডার এবং এক চামচ মিছরি জলের সাথে গুলে খেলে কমতে পারে প্রসাবের অসুবিধা , ছবি ইন্টারনেট থেকে সংগৃহীত

১ চামচ আমলকী পাউডার এবং এক চামচ মিছরি জলের সাথে গুলে খেলে কমতে পারে প্রসাবের অসুবিধা, ইরেকটাইল ডিসফাংশনের আশঙ্কা, বাড়তে পারে শুক্রাণু।

১ চামচ আমলকী পাউডার এবং এক চামচ মিছরি জলের সাথে গুলে খেলে বাড়তে পারে শুক্রাণু, কমতে পারে শারীরিক দুর্বলতা। ছবি ইন্টারনেট থেকে সংগৃহীত

১ চামচ আমলকী পাউডার এবং এক চামচ মিছরি জলের সাথে গুলে খেলে বাড়তে পারে শুক্রাণু, কমতে পারে শারীরিক দুর্বলতা।

তবে মনে রাখতে হবে, এই সব জড়িবুটিগুলো ব্যবহার করার আগে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিন।

TwitterFacebookWhatsAppEmailShare

#sex, #Ayurveda, #sex life, #sexual potency

আরো দেখুন