দেশ বিভাগে ফিরে যান

মহারাষ্ট্রের নাটকে নতুন মোড়, শনিবার মধ্যরাতে গুজরাতে শাহের সাথে গোপন বৈঠকে শিন্দে

June 26, 2022 | < 1 min read

জমে উঠেছে মহারাষ্ট্রের রাজনৈতিক নাটক। কুর্সি দখলের চোরা স্রোত বয়ে চলেছে অনেক গভীরে। এর ক্লাইম্যাক্স কি হবে, সেই নিয়ে জল্পনার অন্ত নেই। এইরকম উত্তেজনাময় পরিস্থিতির মুখে দাঁড়িয়ে মারাঠা রাজনীতিতে বেড়েই চলেছে চাপানোতর।   

শনিবার মধ্যরাতে, মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবীসের সঙ্গে বৈঠক করলেন একনাথ শিন্দে। সূত্রের খবর, বডোদরায় ওই সময় বৈঠকে উপস্থিত ছিলেন অমিত শাহ। সকাল ৬টা নাগাদ গুয়াহাটিতে ফিরে যান শিন্দে। 

প্রসঙ্গত, শিবসেনা দলে বিদ্রোহের পর প্রথমে গুজরাতে গিয়েছিলেন শিন্দে অনুগামী বিধায়কদের নিয়ে। পরবর্তীতে গুয়াহাটিতে পাড়ি দেন তাঁরা। আবার একাধিক বিদ্রোহী বিধায়ক কংগ্রেস ও এনসিপির সঙ্গ ত্যাগ করে বিজেপির হাত ধরার দাবি করেছেন। কেউ কেউ এটাও দাবি করেছেন যে, তাঁদের কাছে দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা আছে। আবার, নতুন দল গঠনের চেষ্টাও পর্যন্ত চলছে। ইতিমধ্যে বিক্ষুব্ধদের সদস্যপদ খারিজ করতে নোটিশ পাঠিয়েছেন মহারাষ্ট্রের ডেপুটি স্পিকার। আর এই অবস্থায় বিজেপি নেতা ফড়নবীসের সঙ্গে শিন্দের বৈঠক জল্পনা বাড়িয়ে দিয়েছে রাজনৈতিক মহলে। 

গোটা মহারাষ্ট্র জুড়ে যেন থমথমে পরিস্থিতি। যে কোনও মুহুর্তে ঘটে যেতে পারে বড়সড় রদবদল।  অপেক্ষার প্রহর গুনছে মারাঠা রাজনীতি।  

TwitterFacebookWhatsAppEmailShare

#Amit shah, #gujarat, #shivsena, #Devendra Fadnavis, #Maharashtra Political Crisis, #eknath shinde

আরো দেখুন