দেশ বিভাগে ফিরে যান

শিন্দে বিদ্রোহী হতেই ইস্তফা দিতে চেয়েছিলেন উদ্ধব, নিরস্ত করেন পাওয়ার

June 28, 2022 | < 1 min read

ছবি সৌজন্যেঃ Jagran English

মহারাষ্ট্রের সংকটের মধ্যেই উঠে আসছে আরও নতুন নতুন তথ্য। সূত্রের খবর, উদ্ধব ঠাকরে এর আগেও ইস্তফা দেওয়ার বিষয়ে উদ্যত হয়েছিলেন উদ্ধব ঠাকরে। তবে এই দুবারই তাঁকে নিরস্ত করেন এনসিপি প্রধান শরদ পাওয়ার।

মহারাষ্ট্রে বর্তমান বিজেপি বিরোধী সরকারে শিবসেনার পাশাপাশি রয়েছে এনসিপি ও কংগ্রেস। কিন্তু শিবসেনার নেতা একনাথ শিন্দে বিদ্রোহ ঘোষণা করার পর থেকে সরকার সংকটে পড়ে গিয়েছে। সেই কারণেই উঠে আসছে নানা কথা।

সূত্রের খবর, এই বর্তমান সংকট শুরু হওয়ার প্রথম দিন, যে দিন সরাসরি ফেসবুকে লাইভে কথা বলার কথা শিল উদ্ধব ঠাকরের সেদিনই ইস্তফা দিতে চেয়েছিলেন তিনি। সেই কারণেই লাইভে আসতে তাঁর দেরি হয়েছিল। সেটিকে যান্ত্রিক সমস্যা বলে চালালেও আসলে ঘটনাটি তা নয়।

এই সংকটের দ্বিতীয় দিন ফের একবার ইস্তফা দেওয়ার কথা মনস্থির করে ফেলেছিলেন উদ্ধব। কিন্তু তিনি ফের সেই সিদ্ধান্ত থেকে পিছিয়ে আসেন কেবল মাত্র শরদ পাওয়ারের কথায়। সেই সময়ে বলা হয়েছিল, বিদ্রোহী বিধায়ক বলে কেউ নেই, মিডিয়া ইচ্ছা করে এই তথ্য প্রকাশ করছে।

সূত্রের খবর, শিবসেনার বিধায়ক দীপক কেসারকর ও কারিগরি শিক্ষা মন্ত্রী উদয় সামন্তের গতিবিধির দিকে নজর রাখতে মোতায়েন করা হয়েছিল পুলিশের গোয়েন্দা বিভাগকে। কিন্তু মন্ত্রী ও বিধায়ক দুজনেই পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে যেতে সক্ষম হন।

মনে করা হচ্ছে, এই সপ্তাহের শেষেই আস্থা ভোট হতে চলেছে মহারাষ্ট্রে। সেখানেই শক্তি পরীক্ষা হবে মহারাষ্ট্রের শিবসেনার দুই শক্তির। ফলে বলা চলে, কার্যত একই দলের দুই গোষ্ঠীর লড়াই দেখতে চলেছে মহারাষ্ট্রের বিধানসভা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Maharashtra, #uddhav thackrey, #sharad pawar, #eknath shinde

আরো দেখুন