দেশ বিভাগে ফিরে যান

আদালতে ভর্ৎসিত নূপুর, সুপ্রিমকোর্টে ধাক্কা খেলেন বরখাস্ত হওয়া বিজেপি নেত্রী

July 1, 2022 | < 1 min read

দেশের সর্বোচ্চ আদালতে ভর্ৎসিত হলেন বরখাস্ত হওয়া বিজেপি নেত্রী নূপুর শর্মা। নবীকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে বিতর্কের জড়িয়ে পড়েছিলেন নূপুর। দেশজুড়ে বিতর্কের আগুন ছড়িয়েছিল। মোদী সরকার তথা বিজেপিও বেশ বিপত্তিতে পড়েছিল।

নবীকে নিয়ে বিতর্কিত মন্তব্য করার কারণে, দেশজুড়ে বিভিন্ন রাজ্যের একাধিক থানায় নূপুরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। একাধিক জায়গায় এফআইআর দায়ের রয়েছে তার নামে। তার নামে দায়ের হওয়া মামলার বিরোধিতা করে দেশের সর্বোচ্চ আদালতের দারস্থ হয়েছিলেন নূপুর শর্মা। কিন্তু এবার নিজেই সুপ্রিমকোর্টে তিরস্কৃত হলেন নূপুর শর্মা।

এরাজ্যেও নূপুরের বিরুদ্ধে অভিযোগ দায়ের রয়েছে। কলকাতার দুটি থানায় অভিযোগ রয়েছে। নারকেলডাঙা থাকা তাকে তলব করেছিল। যদিও হাজিরা দেননি তিনি। সময় চেয়েছিলেন। সেই অভিযোগুলির প্রেক্ষিতেই তাঁর প্রাণহানির সম্ভাবনার কথা জানিয়ে দেশের সর্বোচ্চ আদালতে গিয়েছিলেন বিজেপি নেত্রী। সুপ্রিমকোর্টে তার আবেদন ছিল তার বিরুদ্ধে সব মামলা এক জায়গায় নিয়ে আসা হোক, তিনি প্রাণহানির হুমকি পাচ্ছেন। আবেদনের পরিপ্রেক্ষিতেই নেত্রীকেই আদালতের ভর্ৎসনার মুখে পড়তে হল। আদালত সাফ জানিয়েছে, নূপুরের ভিত্তিহীন মন্তব্যের কারণেই দেশজুড়ে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়েছিল।

শীর্ষ আদালতের মতে, দোষ স্বীকার করে ক্ষমা চাইতে নূপুর অনেক দেরি করে ফেলেছেন নূপুর শর্মা। বিচারপতিরা তাকে প্রকাশ্যে ক্ষমতা চাওয়া কথাও বলেন। নূপুরের আবেদন শুনতেও রাজি হননি বিচারপতিরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#supreme court, #Nupur Sharma, #bjp

আরো দেখুন