দেশ বিভাগে ফিরে যান

মধ্যপ্রদেশে আদিবাসী মহিলাকে পুড়িয়ে মারার চেষ্টা: নিন্দা যশোবন্তের, নীরব দ্রৌপদী মুর্মু

July 4, 2022 | < 1 min read

আবারও মধ্যযুগীয় বর্বরতার সাক্ষী থাকল বিজেপি শাসিত মধ্যপ্রদেশ। ডবল ইঞ্জিন রাজ্যগুলোতে আইন শৃঙ্খলা একেবারেই তলানিতে, সেই সঙ্গে চলে সাধারণ মানুষের উপর অত্যাচার। জমি দখলে বাধা দেওয়ায় শাস্তি স্বরূপ মধ্যপ্রদেশে এক আদিবাসী মহিলার গায়ে ডিজেল ঢেলে আগুন দিয়ে দেওয়া হল। জমি বাঁচানোর শাস্তি হল পুড়িয়ে মারার চেষ্টা। ঘটনাটি ঘটেছে বিজেপি শাসিত মধ্যপ্রদেশের গুনা জেলায়। সামাজিক মাধ্যমজুড়ে ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে।

ইতিমধ্যেই বিষয়টি নিয়ে টুইট করেছেন বিরোধী শিবিরের রাষ্ট্রপতি পদপ্রার্থী যশোবন্ত সিনহা। তিনি টুইটারে লেখেন, বিজেপি শাসিত মধ্যপ্রদেশের গুনা জেলায় আদিবাসী মহিলাকে পুড়িয়ে মারার চেষ্টার ঘটনায় কড়া নিন্দা করছি। প্রায় এক দশক ধরে বিজেপি এই রাজ্য শাসন করছে। এই ঘটনা প্রমাণ করে, আদিবাসী কল্যাণের বিষয়ে তাদের দায়বদ্ধতা কতটা কম।

তবে এই বিষয়টি নিয়ে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি বিজেপি মনোনীত রাষ্ট্রপতি পদপ্রাথী দ্রৌপদী মুর্মুর কাছ থেকে। আর তা নিয়েই শুরু হয়েছে বিতর্ক। যেখানে একজন আদিবাসী মহিলাকে পুড়িয়ে মারা হচ্ছে তখন নিজেকে আদিবাসী সম্প্রদায়ের প্রতিনিধি হিসেবে দাবি করা দ্রৌপদী মুর্মু কেন কোনও মন্তব্য করলেন না? তাহলে কি একটি বিজেপি শাসিত রাজ্যে এই ঘটনাটি ঘটেছে বলে তিনি নীরব? অথচ আদিবাসী সম্প্রদায়ের প্রতিনিধি হিসেবে তিনি রাষ্ট্রপতি নির্বাচনে প্রচার চালাচ্ছেন, ভোট চাইছেন। এই দ্বিচারিতা নিয়ে সরব হয়েছেন নেটনাগরিকরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Tribal woman, #bjp, #Yashwant Sinha, #Draupadi murmu

আরো দেখুন