রাজ্য বিভাগে ফিরে যান

রূপার জায়গায় ‘মহাগুরু’ মিঠুন চক্রবর্তীকে রাজ্যসভায় পাঠাচ্ছে বিজেপি?

July 5, 2022 | < 1 min read

মিঠুন চক্রবর্তী, ছবি সৌঃ মিঠুন/ফেসবুক

গত বিধানসভা নির্বাচনে বাংলার এক প্রান্ত থেকে আরেক প্রান্তে প্রচন্ড গরমে, প্রখর রোদে ঘুরে ঘুরে বিজেপি’র হয়ে প্রচার চালিয়েছিলেন মিঠুন চক্রবর্তী। এবার কি বিজেপি তাঁকে পুরস্কৃত করছে?

এরকমই একটি জল্পনা শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে। এবার ‘মহাগুরু’ মিঠুন চক্রবর্তীকে রাজ্যসভায় পাঠাচ্ছে বিজেপি। সম্প্রতি রূপা গঙ্গোপাধ্যায় ও স্বপন দাশগুপ্তের রাজ্যসভার মেয়াদ শেষ হয়েছে। সামনেই উপরাষ্ট্রপতি নির্বাচন। সেই ভোটে রাজ্যসভার সাংসদরা ভোট দেবেন। কেন্দ্র চায় উপ রাষ্ট্রপতি নির্বাচনের আগেই রাজ্যসভায় রাজ্যসভায় বিজেপি’র শূন্যপদ পূরণ করতে। এবার দলের শীর্ষ নেতৃত্ব সিদ্ধান্ত নিয়েছে, এই দুটি রাজ্যসভা আসনের প্রার্থী বাংলা থেকেই করা হবে।

গত বিধানসভা নির্বাচনের পর থেকে মিঠুন চক্রবর্তীকে সেভাবে সক্রিয় রাজনীতিতে দেখা যায় নি। সোমবার কলকাতায় আসেন মিঠুন। বিজেপি’র রাজ্য দপ্তরে দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গে বৈঠকও সারেন তিনি। সাংবাদিক সম্মেলনে ‘মহাগুরু’ বলেন, ‘‘শরীর খারাপ থাকায় এতদিন আসতে পারিনি। রাজনীতি রাজনীতির জায়গায় থাকুক। কিন্তু যা খবর পেয়েছি, ভোটের পর যে অশান্তি হয়েছে, তা খুবই দুঃখজনক।’’

এদিকে রূপা গঙ্গোপাধ্যায়কে নিয়ে তৈরি হয়েছে জল্পনা। তিনি কি এবার তৃণমূল কংগ্রেসে যোগ দেবেন? দীর্ঘ সময় ধরে বিজেপি’র রাজ্য নেতৃত্বের সঙ্গে একটা দূরত্ব বজায় রেখে চলেছেন রূপা। দলীয় কর্মসুচিতে যোগ দিচ্ছিলেন না। মনে করা হচ্ছে এবার বিজেপি’র সঙ্গে পাকাপাকি বিচ্ছেদ ঘটতে চলেছে তাঁর। তাই মিঠুন চক্রবর্তীকে রাজ্যসভায় পাঠিয়ে সেই ঘাটতি পূরণ করত চাইছে বিজেপি।

একসময়ে নকশাল আন্দোলনের সমর্থক, সিপিএমের ভক্ত, তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ফের বঙ্গ রাজনীতির আলোচনায় ফিরেছেন। তিনি ফের বিজেপি’র হয়ে মাঠে নামছেন। একনিষ্ঠ ‘ভক্তের’ মতো মহাগুরুর বক্তব্য, ‘‘দল আমাকে যে কাজ দিয়েছে, সেই কাজ আমি করে যাব।’’

TwitterFacebookWhatsAppEmailShare

#Rajya Sabha, #bjp, #Mithun chakraborty, #Roopa Ganguly

আরো দেখুন